বাংলাদেশ, , মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

করোনায় দুর্যোগকালীন ত্রাণ মন্ত্রণালয় হতে প্রাপ্য সাতক্ষীরায় নগদ পাওয়া বরাদ্দের হিসেব-নিকেশ।

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৫-১২ ১৩:৪৮:৫৩  

আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ

সম্প্রতি দেশের ক্লান্তি লগ্নে, দুর্যোগের এই মুহুর্তে দৈনন্দিন কার্যক্রমের স্থগিত ঘোষণা থাকার কারণে, সরকারি ভাবে সাতক্ষীরা জেলার জন্য বরাদ্দ পাওয়া গেছে ৮০ লক্ষ ৫০ হাজার টাকা। এর মধ্যে ৬৬ লাখ১০ হাজার টাকা বিতরণ করা হয়েছে এবং বর্তমানে মজুদ আছে ১৪ লাখ,৪০ হাজার টাকা।
এছাড়া ত্রাণ কার্যে ১৬ শত মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে। যার মধ্যে ১১ মে-২০২০ পর্যন্ত বিতরণ করা হয়েছে ১৩ শত মেট্রিক টন এবং বর্তমানে মজুদ আছে ৩ শত মেট্রিক টন চাউল।
শিশু খাদ্য ক্রয় বাবদ বরাদ্দ হয়েছে ২০ লক্ষ টাকা, যার মধ্যে বিতরণ হয়েছে ১৫ লক্ষ ৯৯ হাজার ৯৩১ টাকা এবং মজুদ আছে ৪ লক্ষ ৬৯ টাকা।

যার মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় ২২৫ মেট্রিক টন চাউল, নগদ ৯ লক্ষ ৮৩ হাজার ৫শত টাকা ও শিশু খাদ্য বাবত ২ লক্ষ ৮০ হাজার ৪৫৬ টাকা বিতরণ করা হয়েছে।

কলারোয়া উপজেলায় ১৪২ মেট্রিক টন চাল, ৭লক্ষ ১৫ হাজার টাকা নগদ অর্থ ও ১লক্ষ ৫৯ হাজার ৪৪৮ টাকা শিশু খাদ্য বাবদ বিতরণ করা হয়েছে।

তালা উপজেলায় ১৬৩ মেট্রিক টন চাল, ৮লক্ষ ২৭হাজার টাকা নগদ অর্থ ও ১ লক্ষ ৬১হাজার ৪৪৮টাকা শিশু খাদ্য বাবদ বিতরণ করা হয়েছে।

আশাশুনি উপজেলায় ১৫১ মেট্রিক টন চাল, ৮ লক্ষ ১৮ হাজার টাকা নগদ অর্থ ও ১লক্ষ ৬১ হাজার ৮৭০ টাকা শিশু খাদ্য বাবদ বিতরণ করা হয়েছে।

দেবহাটা উপজেলায় ৯৬ মেট্রিক টন চাল, ৫ লক্ষ ৫৭ হাজার টাকা নগদ অর্থ ও ১ লক্ষ ১৯ হাজার ৫৮৬টাকা শিশু খাদ্য বাবদ বিতরণ করা হয়েছে।

কালিগঞ্জ উপজেলায় ১৫৪ মেট্রিক টন চাল, ৭ লক্ষ ৯৪, হাজার ৫শত টাকা নগদ অর্থ ও ১লক্ষ ৬৮ হাজার ৪৪৮টাকা শিশু খাদ্য বাবদ বিতরণ করা হয়েছে।

শ্যামনগর উপজেলায় ১৭৬ মেট্রিক টন চাল, ৮লক্ষ ৯০হাজার টাকা নগদ অর্থ ও ২লক্ষ৮০ হাজার ৪৫৬টাকা শিশু খাদ্য বাবত বিতরণ করা হয়েছে।

সাতক্ষীরা পৌরসভায় ১৪২ মেট্রিক টন চাল, ৭লক্ষ৫৭হাজার টাকা নগদ অর্থ ও ১লক্ষ ৯৫ হাজার ৪৯৫টাকা শিশু খাদ্য বাবদ বিতরণ করা হয়েছে।

কলারোয়া পৌরসভায় ৫১ মেট্রিক টন চাল, লক্ষ ৮ হাহার টাকা নগদ অর্থ ও ৭৯হাজার ৭২৪টাকা শিশু খাদ্য বাবদ বিতরণ করা হয়েছে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা