বাংলাদেশ, , শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

বান্দরবান দুর্গম এলাকায় মসজিদ ও মাদ্রাসায় সাহায্যের আবেদন

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৪-১৫ ১৪:৪৫:৫৩  
Featured Video Play Icon

বান্দরবান প্রতিনিধিঃ

বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলাধীন সরই ইউনিয়নে অবস্থিত ধুইল্যাপাড়া নামক এলাকাটি দুর্গম পাহাড়ি প্রাকৃতিক প্রতিবন্ধকতাশীল জনবহুল ধার্মিক মুসলিম অধ্যুসিত একটি দরিদ্র এলাকা।
মুসলিম অধ্যুসিত এলাকা হলেও স্হানীয় মানুষের সামার্থ্য না থাকায় প্রয়োজন থাকা সত্তেও নির্মাণ করতে পারেনি একটি মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা।
যার ফলে স্হানীয় কোমলমতি শিশুরা বঞ্চিত ছিল দ্বীনি শিক্ষা তথা কুরআন শিক্ষা থেকে।
দীর্ঘ প্রতিজ্ঞার পর স্হানীয় ও প্বার্শবর্তী উপজেলার কিছু উদ্যোমী যুবকের উদ্যোগে স্হানীয় এক ব্যক্তির দানকৃত জমির উপর ২০১৯ সালে একটি মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসার যাত্রা শুরু করেন।

বিভিন্ন এলাকার ধর্ম প্রিয় মসুলমান ভাই বোনের সহযোগিতায় মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসার নির্মাণ কাজ প্রায়ই শেষের দিকে।

মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসার নির্মাণ কাজ শেষের পথে হলেও কিছু কাজ এখনো বাকি আছে যেমন মসজিদের চারপাশে প্রায় ২০০ফুট মত বাউন্ডারি ওয়াল নির্মাণ,একটি অযুখানা নির্মাণ,শৌচাগার,মসজিদের কুরআন হাদিস সংরক্ষণের জন্য একটি আলমারি।
এমতাবস্থায় দেশ বিদেশের সকল মুসলমান ভাই – বোনদের কাছে বিনীত অনুরোধ নিজেদের সামর্থ্য অনুসারে মসজিদের প্রযোজনিয় বাকি কাজ সম্পন্ন করার জন্য মসজিদ কমিটির পক্ষ থেকে মুক্ত হস্তে দান করার আহব্বান জানান।
উল্লেখ্য যে,মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা পরিপূর্ণ হওয়ার পর একটি হেফজখানা নির্মাণ করার পরিকল্পনা আছে বলে জানান কমিটির সেক্রেটারি।

নিবেদক
মসজিদ নির্মাণ কমিটির পক্ষে
মোহাম্মদ জসিম উদ্দিন
যোগাযোগের জন্য-০১৮৩৭৫৮৬২৬৩
বিকাশ পার্সোনাল- ০১৮৩৩৯৮৯১১৬


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা