বাংলাদেশ, , সোমবার, ৪ মার্চ ২০২৪

করোনা মোকাবেলায় ভিন্ন উদ্যোগঃকক্সবাজার জেলা ছাত্রলীগ

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৪-১৫ ১১:৫১:০০  

কক্সবাজার প্রতিনিধিঃ


কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে কক্সবাজার জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ সম্পুর্ণ ব্যতিক্রমধর্মী একটি উদ্যেগটি গ্রহণ করেন।


সেই লক্ষে কক্সবাজার জেলা ছাত্রলীগের পক্ষ থেকে আজ শহরের রুমালিয়ারছড়া সহ শহরের বিভিন্ন অলি-গলির নালা-নর্দমা পরিস্কার করা হয়। সেখানে জীবাণুনাশক ব্লিচিং পাউডারও ছিটানো হয়।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত এ কাজটি করেন ছাত্রলীগ নেতারা।

ছাত্রলীগ নেতাদের দাবী, ব্যবহ্নত মুখের মাক্স আর হ্যান্ড গ্লাভস থেকেও করোনার ভাইরাস ছড়াতে পারে। তাই এগুলো ইচ্ছেমত যেখানে-সেখানে না ফেলে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলার অনুরোধ জানান ছাত্রনেতারা। তারা রুমালিয়াছড়া এলাকার নালা- নর্দমা থেকে মানুষের ব্যবহারের পর যত্রতত্র ফেলে দেওয়া মুখের মাক্স আর হ্যান্ড গ্লাভসগুলো কুঁড়িয়ে সংগ্রহ করেন।
সংগৃহীত পরিত্যক্ত জিনিস নিয়ে নির্দিষ্ট ডাষ্টবিনে ফেলে দেন তারা।

সবার প্রতি অনুরোধ জানিয়ে তারা বলেন-তাদের এই কর্মসূচি চলমান থাকবে।

তারা আরো বলেন , দেশ ও নিজেকে নিরাপদ রাখুন। পাশাপাশি পরিবারকে রক্ষা করতে সবাই নিজ নিজ ঘরে অবস্থান করুন। সামাজিক দুরত্ব মেনে চলুন, সরকারের নির্দেশনা মেনে চলুন।
অযথা এদিক-সেদিক ঘুরাফেরা করবেন না। সন্ধ্যা ৬ টার পর চায়ের দোকানে,রাস্তা ঘাটে বসে অযথা আড্ডা দেবেন না। মনে রাখবেন-আপনার সচেতনা, আপনাকে নিরাপদ রাখবেন।

এতে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সদস্য আকতার কামাল, কক্সবাজার সিটি কলেজ ছাত্রলীগ নেতা আশিকুর রহমান, সরকারি কলেজ ছাত্রলীগ নেতা কপিল উদ্দিন, মোঃ লিমন, নিশান, মাক্কী, আবদুর রহমান, পারুল সহ অন্যান্যরা।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা