বাংলাদেশ, , শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে এক চিকিৎসক করোনায় আক্রান্ত

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৪-০৯ ২৩:৪৬:২৫  

নোয়াখালী প্রতিনিধি,বাংলাদেশ পেপারঃ


নোয়াখালীতে এক চিকিৎসকের করোনা পজিটিভ, অপর দুজন কোয়ারেন্টিনে


এক সপ্তাহে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়া থেকে দুইবারে ৪ জনের নমুনা পাঠানো হয় চট্টগ্রামে। তার মধ্যে দুইজনের রিপোর্ট পাওয়া গেছে যাদের শরীরে করোনার সংক্রমণ নেই।

তবে এক চিকিৎসক হাতিয়া থেকে ঢাকায় গিয়ে করোনা টেস্ট করালে রেজাল্ট পজিটিভ আসে। এতে হাতিয়া থাকাকালীন তার সংস্পর্শে আসা দুই চিকিৎসককে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

হাতিয়ায় কারও করোনা সন্দেহ হলে নমুনা সংগ্রহ করে তা পাঠাতে হয় চট্টগ্রামে। সেখান থেকে রিপোর্ট আসতে সময় লাগে তিনদিন।

ওই চিকিৎসক ঢাকা থেকে হাতিয়া আসেন, ২৬ মার্চ তিনি পায়ে ব্যথা পান, পরে উন্নত চিকিৎসার জন্য তিনি ৩০ মার্চ ঢাকায় চলে যান। এর মধ্যে ওনার শরীরে কোন উপসর্গ পরিলক্ষিত হয়নি। তবুও তিনি নিজের সন্দেহে ঢাকা আইইডিসিআরে গিয়ে টেস্টের জন্য নমুনা দিয়ে আসেন, গত ৭ এপ্রিল তিনি রিপোর্ট হাতে পেয়েছেন। রিপোর্টে করোনাভাইরাস পজিটিভ এসেছে। বর্তমানে তিনি তার ঢাকার বাসায় আইসোলেশনে রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিম উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, ওই চিকিৎসক হাতিয়ায় অসুস্থ থাকাকালীন নিজের বাসায় অবস্থান করেন। তবে যেসব ডাক্তার এরই মধ্যে তার সংস্পর্শে এসেছে তাদেরকে পরিপূর্ণ কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এদিকে গোপনে ট্রলারযোগে হাতিয়া আসার পথে গত ৬ এপ্রিল প্রশাসনের হাতে আটক ২৬ যাত্রীকে কোয়ারেন্টিনে পাঠায় প্রশাসন। করোনা আক্রান্ত হওয়ার পূর্বে ওই চিকিৎসকের সংস্পর্শে থাকা দুই চিকিৎসকসহ নতুন করে কোয়ারেন্টিনে ২৮ জন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা