বাংলাদেশ, , সোমবার, ৪ মার্চ ২০২৪

করোনা রোগীদের সাথে থেকে সেবা দিবেন এমপি কমল

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৩-২০ ২১:১৭:৩৫  

সারা পৃথিবী যখন করোনা ভাইরাস নিয়ে আতংকিত। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মানুষ মারা যাচ্ছে। সকল শ্রেণী পেশার মানুষ ভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে দিনাতিপাত করছে। অনেক ডাক্তার ও নার্স রোগীদের চিকিৎসা সেবা দিতেও ভয় পাচ্ছে। করোনাক্রান্ত ছেলের কাছে মা-বাবা যাচ্ছেনা, স্বামীর পাশে স্ত্রী থাকছে না। এমনি সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সাথে থেকে সেবা দেয়ার ঘোষনা দিলেন আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি।
তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি শুক্রবার (২০ মার্চ) সাংবাদিকদের এ কথা জানান। এমপি কমল জানান, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতালে ডাক্তারদের সহকারি হিসেবে সাথে থেকে তিনি রোগীদের সেবায় নিয়োজিত থাকবেন। চিকিৎসক, নার্স এবং রোগীদের মনোবল বৃদ্ধি ও সাহস যোগাতে রোগীদের সাথে থাকার এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। রোগীদের থাকা-খাওয়াসহ সবকিছুতে ডাক্তারদের সাথে থেকে মেডিকেল এসিসট্যান্ড হিসেবে তিনি রোগীদের সেবায় নিয়োজিত থাকবেন বলে জানিয়ে বলেন, এসময় মানুষ অসহায় হযে পড়ে, সাহস হারিয়ে ফেলে। দুঃসময়ে মানুষের পাশে থেকে তাদের সাহস যোগাতেই আমার এ সিদ্ধান্ত।
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে এ ভাইরাস সংক্রমন, নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সকল শ্রেণী পেশার মানুষকে সচেতন হওয়ার আহবান জানিয়ে বলেন, মরণব্যাধী করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ব্যাপক প্রস্তুতি নিয়েছে। ইতিমধ্যে স্বাস্থ্য বিভাগ কক্সবাজার ও রামুতে আইসোলেশন ও কোয়েরেন্টাইন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া জেলায় প্রয়োজনীয় ইউনিট, চিকিৎসক, নার্স, চিকিৎসা সামগ্রী ও মাস্ক-পিপিই মজুদ রাখার পাশাপাশি বিকল্প হিসেবে আবাসিক হোটেল, স্টেডিয়াম, আশ্রয়ন কেন্দ্র, শিক্ষা প্রতিষ্ঠান প্রস্তুত রাখা হয়েছে। তিনি বিদেশ থেকে যারা আসছেন তাদেরকে সরকারের নির্দেশনা মেনে চলার অনুরোধ জানিয়েছেন। স্বাস্থ্য বিভাগ ঘোষিত সকল নিয়ম মেনে চলার আহবান জানিয়ে সাইমুম সরওয়ার কমল এমপি মহান আল্লাহর দরবারে কক্সবাজার-রামুসহ দেশবাসীর সু-স্বাস্থ্য কামনা করেছেন।
এদিকে এমপি কমলের সাহসী এ সিদ্ধান্তের কথা ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হলে সচেতন মহল এমপি কমলের মহতী ও সাহসী এ সিদ্বান্তকে মানবতার আরেক দৃষ্টান্ত হিসেবে আখ্যায়িত করেছেন। তাঁরা বলেন, যখনই মানুষ বিপদগ্রস্থ হয়ে পড়ে তখনই কক্সবাজারের সাংসদ কমল এগিয়ে আসেন। ইতেপূর্বে সাইমুম সরওয়ার কমল নেপালে ভয়াবহ ভূমিকম্পে, কক্সবাজার রামু ও উত্তরবঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তা এবং রোহিঙ্গাদের একশ ট্রাক চাল সহায়তা প্রদান করে মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করে প্রশংসিত হয়েছিলেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা