বাংলাদেশ, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজারে পর্যটক সমাগম ঠেকাতে ডিবি পুলিশের সতর্ক অবস্থান

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২০-০৩-১৯ ০০:০০:২৬  

ইমাম খাইরঃ
করোনা ভাইরাস ইস্যুতে জেলা প্রশাসনের বিধিনিষেধ আরোপের পরে পর্যটক সমাগম ঠেকাতে সতর্ক অবস্থান নিয়েছে কক্সবাজার গোয়েন্দা (ডিবি) পুলিশ।
পুলিশ পরিদর্শক এসএম মিজানুর রহমানের নেতৃত্বে বুধবার (১৮ মার্চ) সন্ধ্যা থেকে তারা সুগন্ধা পয়েন্টে অবস্থান গ্রহণ করে।
এর আগে করোনা ভাইরাস প্রতিরোধে কক্সবাজারে সকল প্রকার জনসমাগম ও পর্যটক আগমনের উপর বিধিনিষেধ আরোপ করে জেলা প্রশাসন।
এই সিদ্ধান্তের পর থেকে সৈকতের বিভিন্ন পয়েন্টে মাইকিং এর মাধ্যমে পর্যটকদের সরিয়ে নেয়ার কাজ শুরু করে ট্যুরিস্ট পুলিশ। হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা অমান্য করায় বিদেশ ফেরত তিনজনকে পৃথক মোবাইল কোর্টের মাধ্যমে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া সাগর পাড়সহ শহরের বিভিন্ন পয়েন্টে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লার নেতৃত্বে করোনা ভাইরাস সম্পর্কিত বিভিন্ন প্রচারপত্র বিলি করা হয়।
এদিকে, করোনা ভাইরাস বিষয়ে জেলা পুলিশের পক্ষ থেকে একটি সতর্কতা নোটিশ জারি করা হয়েছে।
উদ্ভূত করোনা ভাইরাস প্রতিরোধকল্পে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা হওয়ায়, কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সড়কপথ বা আকাশপথে পর্যটন নগরী কক্সবাজারে বেড়াতে বা শিক্ষাসফরে না আসতে অনুরোধ করা হয়েছে।
পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, যদি কোন ছাত্র-ছাত্রী অনুরোধ অবজ্ঞা করে পর্যটন নগরী কক্সবাজারে বেড়াতে আসেন বা শিক্ষাসফরে আসেন তাহলে তাদেরকে কক্সবাজারে প্রবেশ করতে দেওয়া হবে না। বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে দেখা দিয়েছে। করোনা ভাইরাস একটি ছোঁয়াচে রোগ। এ রোগ সহজে এক ব্যক্তি হতে অন্য ব্যক্তির উপর সংক্রমণ হতে পারে। করোনা ভাইরাস এর সংক্রমণ হতে নিরাপদে থাকার জন্য সমুদ্র পাড়ে জমায়েত না হওয়ার জন্য পর্যটকসহ সর্বসাধারণকে বিশেষভাবে অনুরোধ করা হলো।
একই সাথে পর্যটকদের দ্রুততম সময়ের মধ্যে কক্সবাজার ত্যাগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

সূত্রঃসিবিএন


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা