কোচিং সেন্টার খোলা রাখায় ব্যবস্থাপকের কারাদণ্ড

প্রকাশিত: ১১:৩৯ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২০

করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে সরকার। কিন্তু সেই নির্দেশ উপেক্ষা করে বরিশাল নগরে কোচিং সেন্টার চালু রাখার দায়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপককে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার দুপুরে নগরের বগুড়া রোড এলাকায় অভিযান চালিয়ে তাঁকে কারাদণ্ড দেন বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান। দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম সুমন রায়।
জেলা প্রশাসন সূত্র জানায়, শিক্ষা মন্ত্রণালয় ১৮ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার ঘোষণা দেয়। কিন্তু ওই ঘোষণা উপেক্ষা করে নগরের বগুড়া রোডের রাইট একাডেমি নামের একটি কোচিং সেন্টার শিক্ষা কার্যক্রম চালাচ্ছিল। এ রকম অভিযোগ পেয়ে আজ দুপুরে কোচিং সেন্টারে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় অভিযোগের সত্যতা পেয়ে এর ব্যবস্থাপক সুমন রায়কে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান জানান, শিক্ষা মন্ত্রণালয় ১৬ মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার জন্য নির্দেশ দিয়েছে । কিন্তু ওই নির্দেশ না মানায় ওই কোচিং সেন্টারের ব্যবস্থাপককে কারাদণ্ড দেওয়া হয়েছে।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত
%d bloggers like this: