এ রকম সংবেদনশীল বিষয় নিয়ে তারা যেন রাজনীতি না করে: কাদের

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

ডেস্ক নিউজঃ

করোনাভাইরাস নিয়ে রাজনীতি না করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি সব কিছুতে ব্যর্থ হয়ে রাজনীতির ইস্যু খুঁজে বেড়াচ্ছে। করোনাভাইরাস নিয়েও তারা নিকৃষ্ট রাজনীতির আশ্রয় নিয়েছে। আমি তাদের অনুরোধ করব– এ ধরনের একটি মানবিক বিষয় নিয়ে, এ ধরনের একটি সংবেদনশীল বিষয় নিয়ে তারা যেন রাজনীতি করা থেকে বিরত থাকে।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা এবং সহযোগী সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। বাংলাদেশেও এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। করোনা মোকাবেলায় সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে। সরকার এটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে, যার প্রমাণ মুজিববর্ষের মতো এত কাঙ্ক্ষিত অনুষ্ঠান সংক্ষেপ করা। আমি তাদের (বিএনপি) অনুরোধ করব, এ ধরনের একটি মানবিক সংবেদনশীল বিষয় নিয়ে রাজনীতি থেকে তারা যেন বিরত থাকে। সব বিষয়েই রাজনীতি করা উচিত নয়।

রাজনৈতিক সংগঠন হিসেবে বিএনপি জাতীয় ইস্যুতে কর্মসম্পর্ক নষ্ট করেছে দাবি করে কাদের বলেন, ‘অন্য কোনো ব্যাপারে আমাদের মধ্যে আজ কোনো কর্মসম্পর্ক পর্যন্ত নেই। এমন পরিস্থিতি বিএনপি বাংলাদেশে ১৫ আগস্টের পর থেকে সৃষ্টি করেছে। ২১ আগস্টে সেই প্রাচীরটিকে তারা আরও উঁচু করে ফেলেছে।’

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মির্জা আজম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।