বাংলাদেশ , রোববার, ৫ এপ্রিল ২০২০

চসিক নির্বাচনে আ. লীগ থেকে মনোনয়নপত্র নিলেন মহিউদ্দিনপত্নী

সংবাদটি প্রকাশিত হয়ঃ  ২০২০-০২-১৪ ১৭:১৮:৫৪   

নাইম হাছানঃ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী এবং চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয় থেকে ফরম সংগ্রহ করেন তিনি।

মনোনয়ন প্রত্যাশী হাসিনা মহিউদ্দিন জানান, ‘রাজনীতি করি। তাই নির্বাচনের প্রতি আগ্রহ থাকাটাই স্বাভাবিক। তবে আগ্রহ থাকলেই তো হবে না। দলের সিদ্ধান্তের বিষয় রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলে আমি নির্বাচন করতে প্রস্তুত।’

দল থেকে মনোনয়ন পেলে নির্বাচন করার মতো প্রস্তুতি রয়েছে কি-না জানতে চাইলে হাসিনা মহিউদ্দিন বলেন, ‘মহিউদ্দিন চৌধুরী কোনো কিছুই প্রস্তুতি নিয়ে করেননি। তিনি মানুষের ওপর আস্থা ও বিশ্বাস রাখতেন। আমি একজন রাজনৈতিক কর্মী ও তার সহধর্মিণী হিসেবে তার কাছ থেকে এটাই শিখেছি। তাই মানুষের ওপর ভরসা রাখতে চাই। তারাই বিচার করবেন।’

এর আগে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) পর্যন্ত চার দিনে মেয়র পদে মোট ১৫ জন এবং সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর মিলে মোট ৩৮৮ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

বৃহস্পতিবার মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করেন চসিকের সাবেক মেয়র মনজুর আলম ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা একেএম বেলায়েত হোসেন।

বুধবার (১২ ফেব্রুয়ারি) মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরী, হেলাল উদ্দিন চৌধুরী, মেজর (অব.) এমদাদুল ইসলাম, ইনসান আলী ও চট্টগ্রাম-৮ আসনের সাবেক সংসদ সদস্য মইনুদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা খান।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেন চসিকের বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু ও আওয়ামী লীগ নেতা মো. ইউনুছ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সাবেক মন্ত্রী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি, নুরুল ইসলাম বিএসসির ছেলে শিল্পপতি মুজিবুর রহমান মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরী।

মহিউদ্দিনপত্নী হাসিনা দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের মা তিনি।



ফেইসবুকে আমরা

অনলাইন বিজ্ঞাপন
আমাদের সাথে যুক্ত থাকুন
অনলাইন বিজ্ঞাপন