‘প্রধানমন্ত্রী বললে আমি মন্ত্রিত্ব ছেড়ে দেব’

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২০

দলে পদ পেয়ে মন্ত্রিসভায় থাকা নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী বললে আমি মন্ত্রিত্ব ছেড়ে দেব। এটা কোনো বিষয় নয়।


বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দলে পদ পেয়েছেন আওয়ামী লীগের এমন কয়েকজন নেতা মন্ত্রিসভার সদস্য, তাদের ব্যাপারে কোনো সিদ্ধান্ত আসতে পারে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সেটাও প্রধানমন্ত্রী বলতে পারবেন।তিনি যেটা ভালো মনে করবেন সেটাই হবে, দ্যাট ইজ ফাইনাল। আমরা সবাই তার সিদ্ধান্ত মেনে নেব। তিনি যদি আমাকে বলেন ছেড়ে দাও, আমি ছেড়ে দেব। এটা কোনো বিষয় নয়।

সড়ক পরিবহন আইন বাস্তবায়নের অগ্রগতি প্রসঙ্গে তিনি বলেন, সড়ক পরিবহন আইন বাস্তবায়ন প্রক্রিয়ায় কিছু কিছু বিষয় সহনীয়ভাবে দেখছি, আইনের বাস্তবায়ন চলছে, আমাদের জনবলের সংকট আছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলেছি, বর্তমান সংকট মোকাবেলায় জনবল যথেষ্ট না।

মধ্যপ্রাচ্যে সাম্প্রতিক উত্তেজনার বিষয়ে তিনি বলেন, বিষয়টি নিয়ে আমরা উদ্বিগ্ন। যেভাবে আমেরিকা ও ইরান মুখোমুখি অবস্থানে। বিশ্বে অর্থনৈতিক মন্দার শংকা করছেন বিশ্লেষকরা। এটা তো আমরা এড়াতে পারব না। তেলের দাম বাড়লে তার প্রতিক্রিয়া বাংলাদেশেও আসবে। আমরা চাই তারা যুদ্ধ থেকে সরে আসুক এবং আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করুক