বাংলাদেশ , মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০

স্ট্যাম্পফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৯-১২-০৬ ০৯:০৩:১৯   বিভাগ:

সারজিয়া আদনান সাইমুমঃ


রাজধানীর সিদ্ধেশ্বরীতে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন তার সহপাঠীরা। শিক্ষার্থীদের প্রতিবাদ কমসূচিতে একাত্মতা প্রকাশ করেছেন শিক্ষকরাও। তাদের দাবি, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড।


এদিকে, শুক্রবার সকালে ময়মনসিংহে রুম্পার গ্রামের বাড়িতে মরদেহ দাফন করা হয়। নুসরাত হত্যার মামলার মতো দ্রুত বিচার দাবি করেছে রুম্পার পরিবার।
প্রিয় সহপাঠীর এমন করুণ মৃত্যু মেনে নিতে পারছেন না স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার সহপাঠীরা। তাই শুক্রবার বন্ধের দিনেরও রাজধানীর সিদ্ধেশ্বরীর স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জড়ো হতে থাকেন সহপাঠীসহ সব বিভাগের শিক্ষার্থীরা। রুম্পা হত্যার প্রতিবাদে তারা ক্যাম্পাসে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচির পালন করেন। হত্যার বিচার না হওয়া পর্যন্ত সব ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জনের কথাও জানান ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা।
তারা বলেন, আমরা এখনও জানি না ও আত্মহত্যা করেছে নাকি তাকে হত্যা করা হয়েছে। আমরা কারণটা জানতে চাই। তাকে যদি হত্যা করা হয় তবে সেই হত্যাকারীদের যাতে বিচারের সম্মুখীন করা হয় সেই নিশ্চয়তা চাই।
এদিকে, ময়মনসিংহ সদরের বিজয়নগরে রুম্পার গ্রামের বাড়িতে শোকে স্তব্ধ পুরো পরিবারসহ এলাকাবাসী। রুম্পার মৃত্যুর জন্য পরিবার কাউকে সন্দেহ না করলেও বিশ্ববিদ্যালয়ে তদন্ত করলে হত্যার প্রকৃত কারণ জানা যাবে বলেও দাবি পরিবারের।
তার বাবা বলেন, আমি অনেক কষ্ট করে তাকে স্ট্যামফোর্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তি করেছিলাম। কিন্তু এভাবে যে তার মৃত্যু হবে সেটা আমি ভাবতে পারিনি।
স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা সপরিবারে রাজধানীর শান্তিবাগে থাকতেন। এক ভাই এক বোনের মধ্যে তিনি ছিলেন বড়। বাবা রোকনউদ্দিন হবিগঞ্জের একটি পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক হিসেবে কর্মরত। রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকার রাস্তা থেকে বুধবার মধ্যরাতে রুম্পার লাশ উদ্ধার করে পুলিশ। প্রাথমিকভাবে তার পরিচয় জানা না গেলেও বৃহস্পতিবার রাতে রমনা থানায় ছবি দেখে রুম্পার পরিচয় নিশ্চিত করে পরিবার।


ফেইসবুকে আমরা

আমাদের সাথে যুক্ত থাকুন
অনলাইন বিজ্ঞাপন
বিশ্ব বিদ্যালয় ভর্তি সংক্রান্ত সকল তথ্য পেতে ক্লিক করুন