বাংলাদেশ , মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০

ইয়াসিরের উদযাপনে যা বল্লেন স্মিথ

প্রিয়সংবাদ ডেস্ক  ২০১৯-১১-২৬ ১১:৫৮:১৪   বিভাগ:

ডেস্ক রিপোর্ট :

টেস্ট ক্রিকেটে অজি তারকা স্টিভ স্মিথ এখন পর্যন্ত আউট হয়েছেন ১০৯ বার, মোট ৪৫ জন বোলার তার উইকেট নেওয়ার স্বাদ পেয়েছেন। যার মধ্যে সবচেয়ে বেশি ৮ বার সেই সুযোগ হয়েছে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের, এরপরই আছেন পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহ।

সর্বোচ্চ ৮ বার আউট করতে ব্রডের লেগেছে ৪৪ ইনিংস, অন্যদিকে মাত্র ১০ ইনিংসেই ৭ বার আউট করেন পাকিস্তানি ইয়াসির শাহ। শেষ গ্যাবা টেস্টে মাত্র ৪ রানে স্মিথকে ফিরিয়ে ৭ম বারের মত স্মিথকে সাজঘরে ফেরানোটা নিশ্চিত করেন ইয়াসির, আর এরপরই স্মিথের দিকে দুই হাতের সাত আঙ্গুল নির্দেশ করে বোঝাতে চেষ্টা করেন এই নিয়ে ৭ বার তোমাকে পরাস্থ করলাম।

একবছরের নিষেধাজ্ঞা কাটিয়ে অ্যাশেজে ফিরেই মাত্র সাত ইনিংস ব্যাট করে স্মিথ রান করেছেন ৭৭৪। অথচ গ্যাবায় এক ইনিংস ব্যাট করার সুযোগ পেয়ে ফিরেছেন মাত্র ৪ রানে। এদিকে ইয়াসির শাহের ঈঙ্গিত নিয়ে বলতে গিয়ে স্মিথ বলছেন, ‘এটি আমাকে পরের ম্যাচে ভালো খেলতে কিছুটা হলেও অনুপ্রেরণা জোগাবে। সুতরাং আমি তার বিপক্ষে খেলার সময় আরও বেশি সচেতন থাকবো।’

ভালো খেললে যেমন নিজের পারফরম্যান্স নিয়ে উচ্ছ্বাসিত থাকেন স্মিথ তেমনি খারাপ খেললেও নিজেকে বিচার করেন, উন্নতির জায়গা খুঁজেন, শোধরানোর চেষ্টা করেন। শুক্রবার (২৯ নভেম্বর) অ্যাডিলেড ওভালে পাকিস্তানের বিপক্ষে দিবারাত্রির টেস্টে নামার আগে অজি তারকা বলেন, ‘রান করলে যখন আমি নিজে চকলেট বার নিয়ে মেতে উঠি তেমনি খারাপ করলেও নিজেকে আমি সাজা দিই। হ্যাঁ আমি যদি রান না পাই, রান পাওয়ার জন্য আমি সবসময় জিমে ব্যস্ত থাকি কিংবা অন্য উপায়ে নিজেকে কিছুটা হলেও শাস্তি দিই।’

পাকিস্তানের বিপক্ষে ১৪ ইনিংসে রান করেছেন ৫৫.৩১ গড়ে ৭১৯। ইয়াসির শাহের বলে ৭ বার আউট হলেও চার বারই ফিফটি তোলার পরই আউট হয়েছেন। এ প্রসঙ্গে স্মিথ বলেন, ‘আমি তার (ইয়াসির) বলে আউট হয়েছি তবে অনুভব করি আউট হওয়ার আগে কিছু রানও করেছি। আমার সবশেষ দুটি দ্বিতীয় ইনিংসে আমি স্লগিং করছিলাম যার একটিতে আমি আবার কিছু মজার শট চেষ্টা করছিলা। ফলে আমি খুব একটা শঙ্কিত নই।



ফেইসবুকে আমরা

আমাদের সাথে যুক্ত থাকুন
অনলাইন বিজ্ঞাপন
বিশ্ব বিদ্যালয় ভর্তি সংক্রান্ত সকল তথ্য পেতে ক্লিক করুন