বাংলাদেশ, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন সাংবাদিক কমল

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৯-১১-১৫ ১৫:৫০:৫৭  

এম এ রহমান ছিদ্দিকী,মহেশখালি:


মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন সালাহ উদ্দিন হেলালী কমল।শাপলাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মরহুম নুরুল আমিন হেলালীর বড় ছেলে। কমল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র।   



১২ ডিসেম্বর নির্বাচনের ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। তপশীল ঘোষিত মনোনয়ন পত্র জমাদানের শেষ তারিখ ১৪ নভেম্বর ছিল। স্বতন্ত্র প্রার্থী হিসেবে কমল মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের নিকট জমা দিয়েছেন।
২০০৬ সাল থেকে প্রায় এক যুগেরও বেশি সময় সাংবাদিকতায় যুক্ত ছিলেন কমল। পেশাগত জীবনের বাইরে সৃজনশীল ও সামাজিক কর্মকাণ্ডে নিজেকে জড়িত রেখেছেন।
এলাকাবাসী জানায়, আসন্ন ইউপি নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে বেশ কিছুদিন ধরে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে মানুষের ঘরে ঘরে যাচ্ছেন কমল।
সালাহ উদ্দিন হেলালী কমল বলেন, একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে যে দেশপ্রেম ও চেতনা ভেতরে কাজ করছে, সেটিই আমাকে এই নির্বাচনে টেনে এনেছে। আমি শাপলাপুরের সন্তান। এই শাপলাপুরের মানুষের উন্নয়নে আমার মরহুম বাবার অনেক স্বপ্ন ছিল। আমি তার স্বপ্ন যেমন বাস্তবায়ন করতে পারি,অবহেলিত জনগনের পাসে থাকতে চাই,আমার বাবার অসামপ্ত কাজ সম্পূর্ণ করা।জনগনের সেবা করা।শাপলাপুর ইউনিয়নকে মহেশখালির মডেল ইউনিয়নে রুপান্তর করতে চায়।
তিনি বলেন, টেকসই যোগাযোগ ব্যবস্থা নির্মাণ, ভূমির সর্বোত্তম ব্যবহার, নিত্য-নতুন উৎপাদন প্রণালি আবিষ্কার, নারীদের জন্য কুটিরশিল্প, যুবকদের জন্য কারিগরি বিদ্যালয়, ভকেশনাল ট্রেনিং, তরুণদের জন্য পাঠাগার-সাংস্কৃতিক কেন্দ্র, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশের জন্য সৃজনশীল কর্মসূচি, স্থানীয় জনগণের স্বাস্থ্য সুরক্ষায় নিয়মিত ফ্রি মেডিকেল ক্যাম্পসহ ইউনিয়নটিকে ডিজিটাল ইউনিয়নে রূপান্তরসহ শতভাগ সাক্ষরতা নিশ্চিত করতে চাই আমি।
স্থানীয় সূত্র জানায়, শাপলাপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা  মুক্তিযোদ্ধা নুরুল আমিন হেলালী ছিলেন দলের ত্যাগী সংগঠক।
সালাহ উদ্দিন হেলালী কমল সাংবাদিক হিসেবে  কাজ করেছেন ইন্ডিপেন্ডেন টিভির (তালাশ) এর সিনিয়র রিপোর্টার। তিনি আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি ও আল জাজিরায়।

পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা