বাংলাদেশ, , সোমবার, ৪ মার্চ ২০২৪

নিজে ঘোষণা দিয়ে ক্যাম্পে যোগ দিলেন না সাকিব

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৯-১০-২৫ ১৬:২০:০৯  

হাছিব হোছাইনঃ



বেতন বাড়ানোসহ ১৩ দফা দাবিতে ধর্মঘট করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ক্রিকেটাররা। অবশ্য শেষ পর্যন্ত তাদের সেই দাবি মেনে নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।



ক্রিকেটারদের দাবি মেনে নেয়ার পর আন্দোলনে নেতৃত্ব দেয়া সাকিব নিজেই ঘোষণা দেন শুক্রবার থেকে শুরু হতে যাওয়া জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন। কিন্তু ক্যাম্প শুরু হলেও সাকিব তাতে যোগ দেননি।

জাতীয় দলের ক্যাম্পে সাকিবের যোগ না দেয়ার বিষয়ে জানতে চাইলে শুক্রবার রাতে যুগান্তরকে সাকিবের ঘনিষ্ট এক আত্মীয় জানান, সিপিএল খেলে সাকিব দেশে ফিরেছেন মাত্র কয়েকদিন হলো। তারপর বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে ওর ওপর দিয়ে অনেক ধকল গেছে। শারীরিকভাবে একটু অসুস্থতাবোধ করছে, যে কারণে ক্যাম্পে যোগ দিতে পারেননি।

এক প্রশ্নের জবাবে সাকিবের ওই ঘনিষ্ট আত্মীয় জানান, সাকিব যে ক্যাম্পে যোগ দিতে পারছেন না বিষয় তিনি বিসিবিকে জানিয়েছেন।

আসন্ন ভারত সফরকে সামনে রেখে ৩০ অক্টোবর ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল। তার আগে ২৩ অক্টোবর থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ক্রিকেটারদের আন্দোলনের কারণে ক্যাম্প শুরু হয় দুদিন পর।

শুক্রবার শুরু হওয়া ক্যাম্পে সাকিব ছাড়াও অংশ নেননি মোহাম্মদ সাইফউদ্দিন। তিনি চোটের কারণে দল থেকে বাদ পড়েছেন। এছাড়া জাতীয় দলের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবাল ইনজুরিতে থাকায় তার পরিবর্তে দলে ফিরেছেন ইমরুল কায়েস। ক্যাম্পে যোগ দিয়েছেন কায়েস।

বিকাল ৩টায় মিরপুরে শুরু হওয়া জাতীয় দলের ক্যাম্পে ১৩জন ক্রিকেটারের প্রশিক্ষণে ছিলেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গ। ছুটি কাটিয়ে দেশে ফিরেছেন পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। সম্প্রতি নিয়োগ পাওয়া স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি প্রথমবারের টাইগার শিবিরে যোগ দিয়েছেন।

প্রসঙ্গত, আগামী ৩ নভেম্বর ভারতের বিপক্ষে দিল্লিতে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা