বাংলাদেশ, , শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ধর্মঘট ডাকছেন সাকিব-তামিমরা, অনিশ্চয়তায় ভারত সফর

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০১৯-১০-২১ ০৯:২১:৩৫  

ডেস্ক নিউজঃ

বাংলাদেশ দলের ভারত সফর দূয়ারে কড়া নাড়ছে। ঘোষণা হয়েছে টি-টোয়েন্টি স্কোয়াডও কিন্তু হঠাৎই এক বিষ্ফোরক আঘাত হানতে যাচ্ছে। পারিশ্রমিক নিয়ে বোর্ডের উপর অসন্তোষ প্রকাশ করা ক্রিকেটাররা ডাক দিয়েছেন সংবাদ সম্মেলনের।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের পারিশ্রমিক নিয়ে সবসময়ই ওঠে প্রশ্ন। পেশাদার ক্রিকেটারদের রুটি রুজির ঘরোয়া লিগে পরিবর্তন হয়না বেতন কাঠামো।

চলতি জাতীয় লিগেও আশ্বাস দিয়েও বাড়ানো হয়নি ম্যাচ ফি। আগের মতই প্রথম স্তরের ম্যাচ ফি ৩৫ হাজার ও দ্বিতীয় স্তরের ক্রিকেটারদের ম্যাচ ফি রাখা হয়েছে ২৫ হাজারই। এ নিয়ে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার এর আগেও জানিয়েছে অসন্তোষের কথা।

এবার বড়সড় আকার ধারণ করেছে পারিশ্রমিক ইস্যু। আজ (২১ অক্টোবর) সকালেই খেলোয়াড়দের তরফ থেকে সংবাদ সম্মেলনের ডাক দেওয়া। মিরপুরের বিসিবির একাডেমিতে এই সংবাদ সম্মেলনে উপস্থিত থাকার কথা রয়েছে সাকিব,তামিমের মত জাতীয় দলের তারকা ক্রিকেটাররা। সংবাদ সম্মেলন দুপুর দুইটার পর।

একদিকে ঘরোয়া লিগের পারিশ্রমিক না বাড়া অন্যদিকে ক্রিকেটারদের আয়ের অন্যতম উৎস বিপিএলে ফ্র‍্যাঞ্চাইজি বাদ দেওয়াতেও অসন্তোষ জন্মায়। আর তারই বহিঃপ্রকাশ হিসেবে এই ধর্মঘটের ডাক বলে ধারণা করা হচ্ছে। সূত্রমতে, গুরুত্বপূর্ণ বিষয়, ভারত সফর বয়কটের ইঙ্গিতও দিয়েছে ক্রিকেটাররা।

 

সূত্রঃ Cricket97


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা