সাংবাদিক পরিচয়ে মোটরসাইকেল নিয়ে দাপিয়ে বেড়াতেন লিপি

প্রকাশিত: ৯:১৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

যশোর প্রতিনিধি, বাংলাদেশ পেপারঃ

যশোরে পুলিশ ও সাংবাদিক পরিচয়ে বিভিন্ন স্থানে প্রতারণা ও মাদক বিক্রির অভিযোগে আলোচিত রেহেনা আক্তার ওরফে লিপি (২৫) নামে এক নারীসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।

আটক লিপি সাংবাদিক পরিচয়ে মোটরসাইকেল নিয়ে এলাকায় দাপিয়ে বেড়াতেন। তিনি ইয়াবা বিক্রির সঙ্গে জড়িত। এছাড়া কলগার্ল হিসাবে তিনি পরিচিত বলে জানায় পুলিশ।

বুধবার সন্ধ্যায় তাদের যশোর জিলা স্কুলের সামনে থেকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দুটি ওয়াকিটকি সেট ও বিভিন্ন ধরনের ছবি উদ্ধার করা হয়েছে।

আটক রেহেনা ওরফে লিপি চৌগাছার নারায়নপুর গ্রামের মিঠুর স্ত্রী এবং মাশিলা গ্রামের হানিফের মেয়ে। যশোর শহরের রেলগেট এলাকায় তার বসবাস।

আটক অন্যরা হলেন, শহরের চাঁচড়া রায়পাড়া বিল্লাল মসজিদের পাশের বাবুলের মেয়ে প্রিয়া, শংকরপুর সরকারি মুরগির খামার এলাকার লিটনের ছেলে সোহেল, রেলস্টেশন এলাকার টুকুর ছেলে বাবু এবং আশ্রম রোডের সাহেব বাবুর বাড়ির সামনের সুরুজ মিয়ার ছেলে ওহিদুল।

কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) সমীর কুমার সরকার জানান, পুলিশ জানতে পারে এক নারী মোটরসাইকেল চালিয়ে শহরময় ঘুরে বেড়ায়। তার ইয়ামাহ এফজেড এস ব্রান্ডের মোটরসাইকেলের সামনে প্রেস লেখা আছে।

তিনি নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে থাকেন। এই পরিচয় ব্যবহার করে শহরের বিভিন্ন এলাকায় ইয়াবা বিক্রি করে থাকেন। কক্সবাজার থেকে ইয়াবার চালান নিয়ে এসে মোটরসাইকেল চালিয়ে যশোরে বিক্রি করেন। আবার কলগার্ল হিসাবে তার পরিচিতি রয়েছে।

বুধবার বিকালে যশোর জিলা স্কুলের সামনে তার সঙ্গীরা কোনো একটি অপরাধ করার জন্য দাঁড়িয়ে আছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়।

সেখানে গিয়ে প্রিয়া, সোহেল, বাবু ও ওহিদুলকে আটক করা হয়। সোহেলের কাছ থেকে দুটি ওয়াকিটকি জব্দ করা হয়েছে। তিনি ওই ওয়াকিটকি সাংবাদিক রেহেনা ওরফে লিপির কাছ থেকে পেয়েছে বলে জানিয়েছেন।

জিজ্ঞাসাবাদে সোহেল পুলিশকে জানিয়েছে, রেহেনা আপা প্রেসক্লাব যশোরের সদস্য। কিন্তু রেহেনা বা লিপি নামে প্রেসক্লাব যশোরে কোনো সদস্য নেই বলে জানতে পারে পুলিশ। পুলিশ সোহেলের উল্টোপাল্টা তথ্য পেয়ে তাকে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করে। পরে রেহেনা ওরফে লিপিকে আটক করে।

সমীর কুমার সরকার আরও জানান, রেহেনাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার কাছ থেকে যশোর থেকে প্রকাশিক ‘সাপ্তাহিক স্মৃতি’ নামে একটি পত্রিকার পরিচয়পত্র পাওয়া গেছে। তিনি ওই ওয়াকিটকি সেট একটি অনলাইন থেকে কিনেছে বলে প্রাথমিকভাবে পুলিশকে জানিয়েছেন।

এছাড়া রেহেনা ওরফে লিপি চৌগাছা সীমান্ত থেকে ফেনসিডিল ও কক্সবাজার থেকে ইয়াবার চালান নিয়ে যশোরে আসেন।

বছর খানেক আগে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার একজন ভাইস চেয়ারম্যানের সঙ্গে লিপিকে আটক করেছিল পুলিশ।

তাছাড়া কয়েক মাস আগেও যশোর শহরের দড়াটানা থেকে পুলিশ তাকে আটক করেছিল।

লিপির একজন কলগার্ল হিসাবে পরিচিতি বলে শুনেছি। ওয়াকিটকি দেখিয়ে সাধারণ মানুষের কাছে পুলিশ পরিচয় দিয়ে প্রতারণা করে থাকে লিপি ও তার সহযোগীরা। তাদের সঙ্গে নিয়ে আরও বেশ কয়েক জায়গায় অভিযান চালানো হবে।