বাংলাদেশ, , শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

ডেঙ্গু প্রকোপ রোধে কক্সবাজার শহরে ও বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে গনসচেতনায় লিফলেট বিতরণে মিছিল

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২৩-১০-০২ ১৪:১৬:১২  

ডেঙ্গু প্রতিরোধে মশার বংশবিস্তার রোধ, পরিচ্ছন্নতা ও জনসচেতনতা কার্যক্রম জোরদার করার লক্ষ্যে কক্সবাজার জেলার অন্যতম সামাজিক সংগঠন মিছিল বাংলাদেশের উদ্যোগে স্কুল কলেজ শিক্ষার্থী ও জনসাধারন  মাঝে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করার এক পর্যায়ে মিছিল বাংলাদেশ এর চেয়ারম্যান সাখাওয়াত হোসেন তুর্য শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বলেন ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছন্নতা, জনসচেতনতা এবং মশার বংশবিস্তার রোধের বিকল্প নেই। এসব বিষয়ে জেলা প্রশাসনের পাশাপাশি সামাজিক সংগঠন ”মিছিল” এর কার্যক্রম আরো বৃদ্ধি করা হবে।

এছাড়াও সামাজিক সংগঠন মিছিল কক্সবাজার জেলার প্রাক্তন সভাপতি সাইফুদ্দিন শাওন শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন ফুলের টব, ভাঙ্গা হাড়ি-পাতিল, গাড়ীর পরিত্যক্ত টায়ার, টিনের কোঁটা, ভাঙ্গা কলস, ড্রাম, ডাব-নারিকেলের খোসা, এয়ারকন্ডিশনার ও রেফ্রিজারেটারের তলায় পানি জমতে দেবেন না। যেসব স্থানে মশা জন্মাতে পারে সেসব স্থানের পানি জমতে দেবেন না। বাড়ীর ভেতরে, আশ-পাশ ও আঙ্গিনা পরিস্কার করুন। দিনে ঘুমানোরে সময়ও মশারি ব্যবহার করুন।

ডাব- নারিকেলের খোসা, ভাঙ্গা কলস, টিনের কৌটা ব্যবহারের পর জমিয়ে না রেখে মাটিতে পুঁতে রাখুন। নিজ নিজ আঙ্গিনা পরিস্কার-পরিচ্ছন্ন রাখি, সবাই মিলে সুস্থ্য থাকি। এছাড়াও সামাজিক সংগঠন মিছিল বাংলাদেশের পক্ষ থেকে কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত পৌর মেয়র জনাব মাহবুবুর রহমান চৌধুরীর কাছে, কক্সবাজার শহরের ১২টি ওয়ার্ডে মশা নিধন,পরিষ্কার পরিচ্ছন্নসহ নানা জনসচেতনতামূলক উদ্যোগ গ্রহন করার দাবী জানানো হয়।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা