বাংলাদেশ, , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ, নরসিংদীতে ৬ ছাত্রলীগ নেতা বহিষ্কার

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২৩-০৮-১৭ ২৩:০৩:৪৬  

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু সাজাপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুকে) স্ট্যাটাস দেওয়ার অভিযোগে নরসিংদীতে ছাত্রলীগের ৬ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ।

বৃহস্পতিবার বিকালে জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল হক রিমন ও সাধারণ সম্পাদক শাহজালাল আহম্মেদ শাওন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি বলা হয়- সংগঠনের নীতি ও আদর্শ পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে জেলা ছাত্রলীগের আওতাধীন বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের ৬ জন নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সাময়িক বহিষ্কৃতরা হলেন- মধাবদী থানা ছাত্রলীগের সহ-সভাপতি সুজন ভূঁইয়া, পলাশ থানা ছাত্রলীগের সহ-সভাপতি মো. নাদিম মিয়া, কৃষ্ণপুর ইউনিয়ন ছাত্রলীগ যুগ্ম আহবায়ক জেএস জুনায়েদ, নারায়ণপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সাকিব আহাম্মেদ, পাইকারচর ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি শরিফুল ইসলাম শরীফ, জিনারদী ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি হাফিজুর রহমান অপু। তাদের স্থায়ী বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ বরাবর সুপারিশ করা হয়।

বহিষ্কার প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহজালাল আহম্মেদ শাওন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এটি মুক্তিযুদ্ধের সপক্ষের একটি সংগঠন। এ সংগঠনের কেউ যদি সংগঠনের নীতি ও আদর্শ পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত হয় তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল হক রিমন বলেন, রাজাকারের পক্ষে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিরা দায়িত্ব নিতে পারে না। দেলাওয়ার হোসাইন সাঈদী ছিলেন আদালতের রায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত চিহ্নিত যুদ্ধাপরাধী। তার মৃত্যুর পর অভিযুক্ত নেতারা ফেসবুকে যেসব পোস্ট দিয়েছেন সেটা বাংলাদেশ ছাত্রলীগের নীতি ও আদর্শ পরিপন্থি।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা