বাংলাদেশ, , সোমবার, ২২ এপ্রিল ২০২৪

কক্সবাজারের মাষ্টারপ্ল্যান তৈরি করবে সেনাবাহিনী

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২৩-০৮-১১ ১৪:০৫:২৭  

কক্সবাজারের মাষ্টারপ্ল্যান তৈরি করবে বাংলাদেশ সেনাবাহিনী। এজন্য কনসালটেন্সি প্রতিষ্ঠান হিসাবে বাংলাদেশ সেনাবাহিনীর “কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট” প্রতিষ্ঠানকে নিয়োগ দিয়েছে সরকার। ১৫৪ কোটি ৯৫ হাজার টাকা ব্যয়ে কক্সবাজার জেলার এই মাষ্টারপ্ল্যান (মহাপরিকল্পনা) প্রণয়ন করা হবে।

বুধবার (০৯ আগস্ট) ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। বিশ্বস্ত সুত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবের বিস্তারিত সাংবাদিকদের কাছে তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব (জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগ) মোঃ আমিন উল আহসান। তিনি বলেন, আজকে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র ১৭তম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র ২৫তম বৈঠক অনুষ্ঠিত হয়েছে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ৪টি এবং ক্রয় কমিটির অনুমোদনের জন্য ১৭টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে।

অতিরিক্ত সচিব মোঃ আমিন উল আহসান আরো বলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক “কক্সবাজার জেলার মহাপরিকল্পনা প্রণয়ন (১ম সংশোধিত)” প্রকল্পের আওতায় পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট প্রতিষ্ঠানকে ১৫৪ কোটি ৯৫ হাজার টাকায় নিয়োগের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা