বাংলাদেশ, , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে কোরআন প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশের মোহান্নাদ

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২৩-০৭-১১ ০০:৪৬:৩৩  

বার্তা পরিবেশক:

আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় এবার দেশের মুখ উজ্জ্বল করলেন বাংলাদেশের হাফেজ মোহান্নাদ বিন মোহাম্মাদ। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৩০টি দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে তৃতীয় স্থান অর্জন করেন।

সোমবার (১০ জুলাই) মোহান্নাদের চাচা বাংলাদেশি আলেম ও কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম শায়েখ কারি নূর মোহাম্মদ বিন আবুল হোসাইন এই তথ্য নিশ্চিত করেন। তিনি ওই প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্রের মিনিসোটায় অবস্থিত ইসলামিক ইউনিভার্সিটি অব মিনিসোটার আয়োজনে আন্তর্জাতিক এই হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ৩০টি দেশের ৪০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন।

কোরআন প্রতিযোগিতায় আন্তর্জাতিক কারিদের মধ্য থেকে বিচারক ছিলেন কুয়েত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ ফালাহ মান্দকার, উম্মুল কোরা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সালেম বিন ঘরুল্লাহ আল-জহেরানি, তৈয়বা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুহেল ইকবাল প্রমুখ।

প্রসঙ্গত, এর আগে সৌদি আরব, দুবাই, কাতারসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের হাফেজরা অংশ নিয়ে কৃতিত্বের ছাপ রাখেন। এবার মার্কিন যুক্তরাষ্ট্রেও বাংলাদেশি কোনো হাফেজ দেশের মুখ উজ্জ্বল করলেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা