বাংলাদেশ, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ঢাকায় ৯০ ভাগই নকল হিজড়া: পুলিশ

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২৩-০২-১৮ ২৩:২৯:১৭  

ডিএমপির গোয়েন্দা (ওয়ারী) বিভাগের (ডিবি) উপকমিশনার মুহাম্মদ আশরাফ বলেছেন, রাজধানীতে ৯০ ভাগই নকল হিজড়া। তারা বিভিন্ন রাস্তাঘাট, বাসা-বাড়ি. দোকানপাট থেকে শুরু করে যেখানে-সেখানে টাকার জন্য মানুষকে নাজেহাল করেন। কৌশলে অসংখ্য মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেন।

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে শুক্রবার রাতে এ চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

গত ২৩ জানুয়ারি বিকালে সাইফুল ইসলাম (১৬) নামে এক ভুক্তভোগী যাত্রাবাড়ী চৌরাস্তা এলাকায় এ চক্রের খপ্পরে পড়ে ১ লাখ ৯০ হাজার টাকা খুইয়েছেন। এ ঘটনায় ভুক্তভোগী সাইফুলের বড় ভাই বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় ১ ফেব্রুয়ারি মামলা করেন।

এ মামলার তদন্তে নেমে চক্রটির সন্ধান পায় ডিবি। ডিবি জানিয়েছে, গ্রেফতার স্বজন ওরফে কাজল ওরফে হিজড়া সজনি (৩২) একজন নকল হিজড়া। তিনি এ চক্রের হোতা। তার বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়া থানার দিঘলিয়া গ্রামে। বাবার নাম সেলিম মিয়া। রাজধানীর দক্ষিণ যাত্রাবাড়ীর চেয়ারম্যান বাড়ির পঞ্চম তলার ভাড়াটিয়া তিনি। পুলিশ জানিয়েছে, সজনি হিজড়া তার মতো আরও ৭ থেকে ৮ জনকে নিয়ে তৈরি করেছে নকল হিজড়া গ্রুপ।

পুলিশ জানায়, এরা আপাদমস্তক সুস্থ। এদের পরিবার ও সন্তান রয়েছে। অথচ বেশ ধারণ করেছে হিজড়ার। শুধু চাঁদাবাজি নয়, অপহরণ করে আপত্তিকর ভিডিও ধারণের মাধ্যমেও লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এ চক্রের  সদস্যরা।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা