বাংলাদেশ, , সোমবার, ২২ এপ্রিল ২০২৪

আইনজীবী ছেলের মামলাবাজিতে ঘরছাড়া বৃদ্ধ বাবা

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২৩-০২-১২ ২১:৪৯:৪৫  

হিমেল,রামু :

কক্সবাজার জেলার রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের মো: হাসান। বয়স ৭৫ বছরের বেশি। বৃদ্ধ বয়সে যেখানে পরিবারের সাথে আরাম-আয়েশ করবেন, সেখানে হাসানের হয়েছে তার উল্টো। নিজের আইনজীবী ছেলের করা চার মামলায় আসামী হয়ে থানা-আদালতে ঘুরতে হচ্ছে তাকে, ছেলে তাড়িয়েছেন নিজ ঘর থেকে। দ্বিতীয় বিয়ে করার পর থেকেই ঘোর অন্ধকার নেমে আসে বৃদ্ধ হাসানের জীবনে।

সম্পত্তির লোভে পড়ে আপন পিতাকে থানা-আদালতের কাঁঠগড়ায় দাঁড় করাচ্ছেন তারই ছেলে এডভোকেট আয়াত উল্লাহ খোমেনি, এমনটাই দাবী মো: হাসানের।

তিনি অভিযোগ করে বলেন, নিজের ছেলে আয়াত উল্লাহ খোমেনি কক্সবাজার জজ আদালতে আইনজীবী হওয়ায় এবং তার স্ত্রী-মা ও বিভিন্ন জনকে দিয়ে আপন বাবার বিরুদ্ধে করা চারটি নারী নির্যাতন, যৌতুক ও মারধরের নানান মিথ্যা মামলায় থানা-আদালতে তেমন একটা কূল-কীনারা করতে পারছেন না সত্তরর্ধো মো: হাসান।

শনিবার বিকেলে মো: হাসান (৭৫) বাংলাদেশ পেপার’কে জানান আমার দুই স্ত্রী ও দুই ঘরেই পুত্র ও কন্যা সন্তান রয়েছে। আইন অনুযায়ী সকলে আমার সম্পত্তির সমান অংশীদার হবে। সে অনুযায়ী প্রথম স্ত্রীর সন্তান এডভোকেট আয়াত উল্লাহ খোমেনিসহ দ্বিতীয় স্ত্রীর সন্তানদের মাঝে আমি সমানভাবে আমার সকল সম্পত্তি ভাগ করে দানপত্র করে দিই যাতে আমার মৃত্যুর পর কোন ঝামেলা না হয়। দ্বিতীয় স্ত্রীর ছেলে-মেয়েদের সম্পত্তি দেওয়ায় প্রথম স্ত্রীর ছেলে খোমেনি বিভিন্ন জনকে দিয়ে আমার নামে মিথ্যা মামলা দিতে শুরু করে।

তিনি কান্নাজড়িত কন্ঠে বলেন, জীবনের সর্বস্ব দিয়ে ছেলেকে লেখাপড়া করে আইনজীবী বানিয়ে তার বিনিময়ে কি পেলাম? একের পর এক আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করেই যাচ্ছে। এই অকেজু শরীর নিয়ে গ্রেফতারের ভয়ে দিন কাটাচ্ছি। এমন সন্তান যাতে আর কারো না হয়।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা