বাংলাদেশ, , মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

রাজবাড়ীতে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২৩-০২-০৯ ১১:২৯:৪২  

রাজবাড়ীর কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরীর (টিটো) বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেছেন মনোয়ার হোসেন মনো নামে এক পাট ব্যবসায়ী।

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাজবাড়ীর ২ নম্বর আমলী আদালতের বিচারক সুমন হোসেন মামলাটি গ্রহণ করে ডিবির ওসিকে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছেন।

মামলার অন্য আসামিরা হলেন, কুমার সাহা, প্রসাদ সাহা ও জগন্নাথ দত্ত।

মামলার বাদী মনোয়ার হোসেন মনোর বাড়ি রাজবাড়ী সদর উপজেলা ধুঞ্চি গ্রামে। তার বাবার নাম নবিজ উদ্দিন।

আলিউজ্জামান চৌধুরী টিটো ২০১৯ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশগ্রহণ করে জয়ী হন।

অভিযোগে বলা হয়, বাদী কালুখালীর রতনদিয়া বাজারে ১৮৯০ বর্গফুটের একটি গুদাম ঘর ভাড়া নিয়ে ২০০৬ সালের ২ জুলাই থেকে ব্যবসা করে আসছেন। কালুখালীসহ বিভিন্ন বাজারের কৃষকদের কাছ থেকে এবং স্থানীয় আড়ৎদারদের কাছ থেকে পাট কিনে গুদামজাত করেন। টিটো চৌধুরী গুদাম ঘরের পাশের একটি শিশু গাছ জোর করে কেটে নিয়ে যায়। তিনি ক্ষমতার দাপট ও প্রভাব দেখিয়ে চাঁদাদাবিসহ বিভিন্ন সময়ে চাঁদার টাকা নেন।

এরপর গত ১৩ জানুয়ারি গুদাম ঘরের প্রধান দরজায় ঝোলানো তালা ভেঙে ফেলে তিনি (চেয়ারম্যান) জোর করে তালাবন্ধ করে দেন। তালা ঝুলানোর সময় আশপাশের উপস্থিত দোকানদার ও স্থানীয় লোকজনসহ গুদাম ঘরে তালা লাগাতে নিষেধ করেন। এসময় গুদামের ভেতরে থাকা পাট এবং অন্যান্য মালামাল আগুন দিয়ে জ্বালিয়ে দেয়ার হুমকি দেন তিনি। পরে গত ১৪ জানুয়ারি গুদাম ঘর খুলে মালামাল বুঝিয়ে দেয়ার জন্য আইনজীবী বাবু স্বপন কুমার সোমের মাধ্যমে লিগ্যাল নোটিশ দেন। লিগ্যাল নোটিশ পেয়ে আরও বেশি ক্ষিপ্ত হয়ে ওঠেন।

এ বিষয়ে মামলার বাদী ব্যবসায়ী মনোয়ার হোসেন মনো জানান, দীর্ঘদিন অত্যাচার সহ্য করে উপায়ন্তর না পে‌য়ে ন্যায়বিচা‌রের আশায় আদালতের শরণাপন্ন হ‌য়ে‌ছেন।

অভিযোগ অস্বীকার করেছেন আলিউজ্জামান চৌধুরী ওরফে টিটো চৌধুরী। তিনি বলেন, আমার বিরুদ্ধে করা অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। ব্যবসা শুরু করার সময় তাকে অনেক উপকার করেছিলাম। তিনি বলেন মনোর ব্যাপারে আপনারা ভালো করে অনুসন্ধান করেন।

আইনজীবী বিপ্লব কুমার রায় বলেন, দুই নম্বর আমলী আদালতের বিচারক সুমন হোসেন মামলাটি আমলে নিয়েছেন। গোয়েন্দা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা