বাংলাদেশ, , সোমবার, ২২ এপ্রিল ২০২৪

রামুতে বর্ণাঢ্য আয়োজনে ৭ দিনব্যাপী ‘ বঙ্গবন্ধু উৎসব’ উদ্বোধন

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২৩-০১-২৯ ২৩:০৯:১৬  

রামুতে বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন হলো ৭ দিন ব্যাপী ‘ বঙ্গবন্ধু উৎসব’। রোববার ( ২৯ জানুয়ারি) বিকালে রামু খিজারী উচ্চ বিদ্যালয় মাঠে সাত ‘ দিন ব্যাপী ‘ বঙ্গবন্ধু উৎসব’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একাত্তরের জয় বাংলা বাহিনী কক্সবাজার প্রধান বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী।

তিনি বক্তব্যে বলেন, বাংলার প্রতিটি মানুষের মুখে হাসি ফোটানোর জন্য বঙ্গবন্ধু নিজেকে উৎসর্গ করে গেছেন। তিনি মানুষকে ভালোবাসা, মানুষের কল্যাণে কাজ করার শিক্ষা দিয়েছেন। মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চিত করতে বঙ্গবন্ধু অবদান রেখে গেছেন। বঙ্গবন্ধুর আহবানে এদেশের মুক্তিযোদ্ধারা নিজেদের জীবন বিসর্জন দিয়ে দেশের স্বাধীনতা অর্জনে গৌরবময় ভুমিকা পালন করেছেন। এ অর্জন ধরে রাখতে এখনো আমাদের সংগ্রাম করে যেতে হবে।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে জাতীয় পতাকা উত্তোলন করে, পায়রা ও বেলুন উড়িয়ে সাত দিনব্যাপী আয়োজনের বঙ্গবন্ধু উৎসব উদ্বোধন ঘোষণা করা হয়। এ সময় ‘বঙ্গবন্ধু উৎসব’ মঞ্চে সাংস্কৃতিক উপ-পরিষদের শিল্পীদের জাতীয় ও উদ্বোধনী সংগীত পরিবেশনা করেন।

উদ্বোধন অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ জন্মবার্ষিকী উপলক্ষে ১০২জন বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু ভক্ত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন, বঙ্গবন্ধু উৎসবের পৃষ্ঠপোষক ও সমন্বয়ক তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি। স্বাগত বক্তৃতা করেন, উৎসবের সমন্বয়ক বিজন বড়ুয়া। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-ইতিহাস, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ উপস্থাপন ও বাংলা বিজয়ের ৫১ বছর উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম কবীর।

মহাসচিব (মঞ্চ) উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক ও জেলা তাঁতীলীগের সহ-সভাপতি আনছারুল হক ভূট্টোর সঞ্চালনায় অনুষ্ঠিত বঙ্গবন্ধু উৎসবের আলোচনা সভায় বক্তৃতা করেন, বঙ্গবন্ধু উৎসব উদযাপন পরিষদের কো-চেয়ারম্যান কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামশুল আলম, জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি জাফর আলম চৌধুরী, সাবেক মহিলা সম্পাদক মুসরাত জাহান মুন্নী, রামু ব্রাদার্স ইউনিয়নের সভাপতি মো. নবু আলম, মহাসচিব কক্সবাজার জেলা পরিষদ সদস্য ফরিদুল আলম, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, এভারেস্ট টিচিং ইনস্টিটিউটের অধ্যক্ষ রাজু বড়ুয়া, রামু সোনালী অতীত ফুটবল ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক পলক বড়ুয়া আপ্পু প্রমুখ।

রামুতে বঙ্গবন্ধু উৎসব’ উদ্বোধন উপলক্ষে রোববার দুপুর থেকে উৎসবমুখর হয়ে উঠে রামু স্টেডিয়াম। বিকালের উদ্বোধন অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শত শত শিক্ষার্থী ব্যানার নিয়ে উপস্থিতি এবং ছাত্রলীগ-স্বেচ্ছা সেবকলীগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মী মিছিল-শ্লোগানে উৎসবস্থলে প্রবেশ করলে, রামু ষ্টেডিয়াম জনসমুদ্রের উৎসবে পরিণত হয়। উৎসবকে কেন্দ্র করে, বঙ্গবন্ধুর ছবি ও বঙ্গবন্ধু কথায় সাজানো হয়েছে মেলা প্রাঙ্গন। মেলা প্রাঙ্গনে নানান রকমের পণ্য সামগ্রী নিয়ে বেচাবিক্রিতেও যেন উৎসব শুরু করে ব্যবসায়ীরা। মেলা প্রাঙ্গনে নৌকায় দোলা, চরকি ঘোড়া, রেলগাড়ি ও নাগর দোলায় শিশু-কিশোররা চড়ে উৎসবে মেতে উঠে। রাতে বঙ্গবন্ধু উৎসব মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন, স্থানীয়শিল্পীরা।

প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেলা খোলা থাকবে এ মেলা। সন্ধ্যায় অনুষ্ঠিত হবে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৯ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত রামুতে সাত দিনব্যাপী ‘বঙ্গবন্ধু উৎসব’ অনুষ্ঠিত হবে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা