বাংলাদেশ, , শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের পথে আমরা আজ অনেক দূর এগিয়ে গেছি, এমপি জিল্লুল হাকিম

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২৩-০১-১০ ১৪:০২:২৫  

অসাম্প্রদায়িক ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে রাজবাড়ীর পাংশায় শ্রদ্ধা ও ভালোবাসায় বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার (১০ জানুয়ারী) রাজবাড়ীর পাংশায় আনন্দ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে দলীয় নেতাকর্মীরা পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম (ব্যুরো)।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুল ওহাব মন্ডল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন- রাজবাড়ী – ২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম, জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল মোর্শেদ আরুজ, পৌর মেয়ের ওয়াজেদ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দীন বিশ্বাস প্রমুখ।

সভায় রাজবাড়ী – ২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম বলেন, আজ জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আমাদের অঙ্গীকার, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ বিনির্মাণ করে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বিজয়কে সুসংহত করা। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণ। আমাদের মনে রাখতে হবে, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন এবং তার নেতৃত্বে আমরা যে বিজয় অর্জন করেছি সে বিজয়কে সুসংহত করার আগেই ’৭৫-এ বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংশসভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতায় ছিল না। সে সময় বঙ্গবন্ধুর আদর্শের বিপরীতে পাকিস্তানি ভাবধারা প্রতিষ্ঠিত করার অপচেষ্টা চালিয়েছে অপশক্তি, সে কারণে আমরা পিছিয়ে ছিলাম। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের পথে আমরা আজ অনেক দূর এগিয়ে গেছি। শুধু একটা বিষয়ে আজকে আমাদের চলার পথে অন্তরায়। সেটা হচ্ছে- আমাদের বিজয় আমরা পুরোপুরিভাবে সুসংহত করতে পারিনি। সে জন্য আপনারা আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে নির্বাচনে জয়ী করবেন এটাই আমার প্রত্যাশা। যেন আপনারা আরও পাঁচটি বছর শান্তি, সমৃদ্ধি আর উন্নয়নের অগ্রযাত্রার মধ্য দিয়ে সময় পার করতে পারেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা