বাংলাদেশ, , সোমবার, ২২ এপ্রিল ২০২৪

বিজয় দিবসে ছাত্রলীগের,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১২-১৬ ১২:৪৫:৩৯  

বার্তা পরিবেশকঃ

আজ (১৬ই ডিসেম্বর) কক্সবাজার জেলা ছাত্রলীগের উদ্যোগে বিনম্র শ্রদ্ধার সাথে পালিত হচ্ছে মহান বিজয় দিবস।

সূর্যোদয়ক্ষনে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনানের নেতৃত্বে বিরাট র‍্যালী সহকারে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

 

এই সময় কক্সবাজার শহর ছাত্রলীগের সভাপতি হাসান তারেক ও সাধারণ সম্পাদক মনিরুল হক সহ বিভিন্ন ইউনিট এর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ গণমাধ্যমকে বলেন,

‘বিজয়ের অনুভূতি সব সময়ই এক অন্যরকম আনন্দের। তবে একইসঙ্গে দিনটি বেদনারও। বিশেষ করে যারা স্বজন হারিয়েছেন তাদের জন্য। ১৯৭১ সালের এই দিনে নয় মাসের মুক্তিযুদ্ধ শেষে ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) আত্মসমর্পণ করেছিল পাকহানাদার বাহিনী। ছিনিয়ে এনেছিল লাল-সবুজের রং। বিজয়ের এই উল্লাসে লাল-সবুজ শুধু দুটি রংই নয়, এ যেন অনুভূতির আরেক নাম। এ পতাকার জন্য বাংলাদেশের লাখ লাখ মানুষ জীবন দিয়েছেন। এ পতাকা আমাদের অস্তিত্ব। তাই এ বিজয় দিবসে যেমন আনন্দ অনুভূতি হয়, একই সাথে বেদনাও।’

তিনি এই সময় আশা ব্যক্ত করে বলেন,

‘এখনো দেশে স্বাধীনতা বিরোধী অপশক্তিরা চেষ্টা করে যাচ্ছে কষ্ট অর্জিত এই অর্জনকে বিতর্কিত করতে। লাল সবুজের এই দেশের স্বাধীনতা শুধুমাত্র বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনার হাতেই নিরাপদ। তাই জনগণ আগামী নির্বাচনে আবারো নৌকায় ভোট দিয়ে স্বাধীনতার স্বপক্ষে থাকবে”

পরবর্তীতে শহরের প্রধান সড়কে বিজয় মিছিল এর মাধ্যমে কক্সবাজার জেলা ছাত্রলীগের বিজয় দিবসের কর্মসূচি সমাপ্ত হয়।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা