বাংলাদেশ, , সোমবার, ২২ এপ্রিল ২০২৪

কক্সবাজার আইনজীবী সমিতির এনেক্স ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১২-০৮ ১৩:৪৩:৩৬  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (৭ ডিসেম্বর) কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এনেক্স ভবন উদ্বোধন করেছেন।প্রধানমন্ত্রী কক্সবাজার সফরকালে কক্সবাজার জেলা আওয়ামী লীগ কর্তৃক শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত বিশাল সমাবেশস্থল থেকে জেলার ২৯ টি উন্নয়ন কর্মকান্ড উদ্বোধনের সময় কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এনেক্স ভবনটিও উদ্বোধন করেন।

 

এ সময় কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহবায়ক অ্যাডভোকেট মমতাজ আহমদ ও সদস্য সচিব অ্যাডভোকেট জিয়া উদ্দিন আহমদ এর নেতৃত্বে সমাবেশস্থলে একঝাঁক আইনজীবী উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনকৃত কক্সবাজারে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার অধীনে ১ হাজার ৯৬৩.৮৬ কোটি টাকা ব্যয়ে এই ২৯টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে বলে সংশ্লিষ্ট সুত্র জানিয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা একইদিন একইসময়ে কক্সবাজারের আরো ৪ টি নতুন উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এ ৪ টি প্রকল্পের জন্য ৫৭১.৪৯ কোটি টাকা প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল জানান, সমিতির ১০ তলা এনেক্স ভবনটি নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ কোটি ৩০ লক্ষ টাকা অনুদান প্রদান করেছেন। এছাড়াও সমিতির নিজস্ব তহবিল থেকে অবশিষ্ট অর্থ ব্যয় করে ভবনটি নির্মাণ করা হচ্ছে। নান্দনিক স্থাপত্য শৈলীতে ডিজাইন করা ভবনটির ইতিমধ্যে ৬ তলার নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

 

সমিতির এনেক্স ভবনটির পুরো নির্মাণ কাজ সম্পন্ন হলে ভবনটিতে ৫ শতাধিক আইনজীবীর জন্য চেম্বারের সংস্থান হবে বলে জানান-সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ তাওহীদুল আনোয়ার।এতে কক্সবাজার আইনজীবী সমিতির চেম্বার সংকট অনেকেটা নিরসন হবে বলে তিনি মন্তব্য করেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা