বাংলাদেশ, , শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

কক্সবাজারে সেনাপ্রধান :বহিঃশত্রু আক্রমণ থেকে রক্ষায় সৈনিকদের সদা প্রস্তুত থাকতে হবে

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১১-১৭ ১৬:৩৩:৩২  

দেশ মাতৃকাকে যেকোন বহিঃশত্রুর আক্রমণ থেকে রক্ষায় সৈনিকদের সদা প্রস্তুত থাকতে বললেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। যেকোনো প্রয়োজনে ত্যাগের মানসিকতা রাখতে হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে কক্সবাজারের রামুতে সেনাবাহিনীর আন্তঃফরমেশন অ্যাসল্ট প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে তিনি বলেন, যত অস্ত্র আমরা কিনি না কেন, যত ডিজিটালাইজড হই না কেন, যারা এগুলো পরিচালনা করবে তারা যদি সুদক্ষ না হয় এগুলো ব্যর্থ হয়। সেনাবাহিনীতে প্রশিক্ষণের ভূমিকা অপরিসীম।

 

রামু সেনানিবাসে ১০ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় ১০ আর্টিলারি ব্রিগেড এই প্রতিযোগিতার আয়োজন করে। গত ১৩ নভেম্বর শুরু হওয়া এ প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর ১৬টি বড় ও ছোট ফরমেশন দল অংশগ্রহণ করে।

বৃহস্পতিবারের এ প্রতিযোগিতা শেষে ১০ পদাতিক ডিভিশন চ্যাম্পিয়ন ও ৬ স্বতন্ত্র এডিএ ব্রিগেড রানার্সআপ হয়েছে। প্রতিযোগিতায় ১০ পদাতিক ডিভিশনের সৈনিক তপু মোল্লা ১ম শ্রেষ্ঠ প্রতিযোগী এবং সৈনিক গোলাম রাব্বানী ২য় শ্রেষ্ঠ প্রতিযোগী হওয়ার গৌরব অর্জন করেন।

সমাপনী অনুষ্ঠানে সেনাপ্রধান ছাড়া আরও উপস্থিত ছিলেন, ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. ফখরুল আহসান, সেনা সদর হতে সামরিক প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক, রামু সেনানিবাসের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, সেনা সদর ও আর্টডক এর প্রতিনিধি অফিসারগণ এবং কক্সবাজার এরিয়ার সকল অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সৈনিকবৃন্দ।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা