বাংলাদেশ, , সোমবার, ২২ এপ্রিল ২০২৪

শুধু নতুন নয়, পুরনো সিমও বিক্রি করতে পারবে না গ্রামীণফোন

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১১-০৬ ২১:৩৪:০৯  

দেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোনের সিম বিক্রির ওপর বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে। নতুন সিমের সঙ্গে সঙ্গে আর পুরাতন সিমও বিক্রি করতে পারবে না এই মোবাইল অপারেটরটি। রবিবার (৬ নভেম্বর) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এ সিদ্ধান্ত নিয়েছে।

জানা গেছে, সম্প্রতি গ্রামীণফোন সিম বিক্রি করতে বিটিআরসির কাছে আবেদন করেছিল। তা প্রত্যাখান করেছে বিটিআরসি। এর আগে গুণগত মান নিশ্চিত না করায় গ্রামীণফোনের নতুন সিম বিক্রি বন্ধ করেছিল নিয়ন্ত্রক সংস্থা। তবে পুরাতন সিম তখন বিক্রি করতে পারতো প্রতিষ্ঠানটি। এখন থেকে গ্রামীণফোনের সব ধরণের সিম বিক্রি বন্ধ করেছে বিটিআরসি।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে বলেছেন, আমরা চেষ্টা করেও গ্রামীণফোনের সেবার মান ভালো করার কোনো উদ্যোগ নিতে দেখিনি। তারা গ্রাহক বাড়াবে, কিন্তু সেবার মান বাড়াবে না- এটা হতে দেওয়া যাবে না। যতদিন না তারা সেবার মান ভালো করবে এবং তা সন্তোষজনক পর্যায়ে উন্নীত না হবে ততদিন গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা থাকবে।

গ্রামীণফোনের সিম বিক্রির নিষেধাজ্ঞা আসে গত ২৯ জুন। গ্রামীণফোনকে দেওয়া বিটিআরসির চিঠিতে বলা হয়েছিল, বিটিআরসির পরীক্ষায় গ্রামীণফোনের সেবার মান সন্তোষজনক মনে হয়নি। তাই প্রতিষ্ঠানটির সিম বিক্রি করার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা