বাংলাদেশ, , বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

ছাত্রলীগের প্রচেষ্টায় ঈদাগাঁও পরে উখিয়া উপজেলা হতেও বাস সার্ভিস চালু

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১১-০৩ ১২:৫৬:১৮  

বার্তা পরিবেশকঃ

কক্সবাজার সরকারি কলেজে উখিয়া উপজেলা হতে আগত শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস উদ্ভোদন করা হয়েছে ।

আজ (৩ই নভেম্বর ) ফিতা কেঁটে উখিয়া বাস স্ট্যান্ড হতে স্টুডেন্ট বাসের শুভ উদ্বোধন করেন কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান।

এই সময় বাস সার্ভিস এর উদ্বোধক কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন, “দক্ষিণ চট্টলার সর্বোচ্চ বিদ্যাপীঠ কক্সবাজার সরকারি কলেজে বহু শিক্ষার্থী দূর দূরান্ত থেকে এসে পড়ালেখা করে। অনেক সময় তাদের কলেজে আসা যাওয়া কষ্টসাধ্য হয়ে যায় এবং অনেক অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের পক্ষে শহরে মেস বা হোষ্টেলে থেকে পড়াশোনা করা অসম্ভব। তাই সাধারণ শিক্ষার্থীদের বাস সার্ভিস এর দাবীর সাথে একাত্বতা প্রকাশ করে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ, কলেজ প্রশাসনের কাছে এই দাবী তুলে ধরেছি। যার ফলস্বরূপ আজকের এই বাস সার্ভিস। বাংলাদেশ ছাত্রলীগ এইভাবেই প্রতিনিয়ত শিক্ষার্থীদের যৌক্তিক দাবী আদায়ে কাজ করবে।”

তিনি এই সময় ছাত্রলীগের দাবী মেনে নিয়ে সাধারণ শিক্ষার্থীদের জন্য কলেজ প্রশাসনের বিগত ১ই নভেম্বর ঈদগাঁও হতে এবং আজকে উখিয়া হতে এই বাস সার্ভিস শুরু করায়, কক্সবাজার সরকারি কলেজ প্রশাসনের প্রতি ও কলেজ অধ্যক্ষ জনাব গিয়াস উদ্দিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ফুল দিয়ে শিক্ষার্থীদের শুভেচ্ছা জানাচ্ছেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক

 

বাস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর গিয়াস উদ্দিন বলেন, “দীর্ঘদিন ধরে কক্সবাজার শহরের বাহির থেকে আগত সাধারণ শিক্ষার্থীদের যাতায়াত অসুবিধা নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাকে জানিয়ে আসছিল। আজ ঈদগাঁও এর পরে উখিয়া উপজেলা হতে একটি বাস সার্ভিস আমরা চালু করেছি, আশাকরি এতে অনেকাংশে শিক্ষার্থীদের যাতায়াত অসুবিধা লাঘব হবে ”

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন,শিক্ষক পরিষদের সম্পাদক আবুল কাশেম, রাজা পালং ইউনিয়ন এর চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী এবং কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক রাজিবুল ইসলাম মোস্তাক, যুগ্ন আহবায়ক নুরুল আবরার,শাহেদুর রহমান, আবুল মনছুর ও কক্সবাজার শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল হক মনির।

এছাড়াও উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইব্রাহিম আজাদ,উখিয়া উপজেলা ছাত্রনেতা জুলহাস উদ্দিন টিপু,সালাহ উদ্দিন, মোহাম্মদ ইব্রাহিম সহ উপজেলা ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী।

নতুন বাস সার্ভিস নিয়ে শিক্ষার্থীদের মধ্যে আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীরা জানায়, কক্সবাজার সরকারি কলেজে কয়েক হাজারেও অধিক শিক্ষার্থীদের জন্য ৫২ সিটের দুইটি বাস ও ৩৬ সিটের একটি বাস যথেষ্ট না ছিল না। কক্সবাজার জেলা ছাত্রলীগ ও কক্সবাজার সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নেতাদের এই বিষয়ে অবগত করলে, ছাত্রনেতারা অধ্যক্ষ ও জেলা প্রশাসক বরাবর স্মরকলিপি ও বিভিন্ন চেষ্টার মাধ্যমে আজকের এই সফলতা অর্জিত হয়।

শিক্ষার্থীরা  আশাব্যক্ত করেন এই বাস সার্ভিস এর মাধ্যমে  যাতায়াত অসুবিধা অনেকাংশে কমে আসবে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা