বাংলাদেশ, , শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ছাত্রলীগের প্রচেষ্টায় শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালু

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১১-০১ ১৫:৫৫:১৯  

বার্তা পরিবেশকঃ

কক্সবাজার সরকারি কলেজে ঈদগাঁও উপজেলা হতে আগত শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস উদ্ভোদন করা হয়েছে ।

মঙ্গলবার (১ই নভেম্বর ) ফিতা কেঁটে ঈদগাঁও বাস স্ট্যান্ড হতে স্টুডেন্ট বাসের শুভ উদ্বোধন করেন কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ গিয়াস উদ্দীন ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান।

এই সময় বাস সার্ভিস এর উদ্বোধক কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন,

“দক্ষিণ চট্টলার সর্বোচ্চ বিদ্যাপীঠ কক্সবাজার সরকারি কলেজে বহু শিক্ষার্থী দূর দূরান্ত থেকে এসে পড়ালেখা করে। অনেক সময় তাদের কলেজে আসা যাওয়া কষ্টসাধ্য হয়ে যায় এবং অনেক অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের পক্ষে শহরে মেস বা হোষ্টেলে থেকে পড়াশোনা করা অসম্ভব হয়ে যায়। তাই সাধারণ শিক্ষার্থীদের বাস সার্ভিস এর দাবীর সাথে একাত্বতা প্রকাশ করে কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ কলেজ প্রশাসনের কাছে এই দাবী তুলে ধরেছি। ”

 

তিনি এই সময় ছাত্রলীগের দাবী মেনে নিয়ে সাধারণ শিক্ষার্থীদের জন্য কলেজ প্রশাসনের এই বাস সার্ভিস শুরু করায়, কক্সবাজার সরকারি কলেজ প্রশাসনের প্রতি ও কলেজ অধ্যক্ষ প্রফেসর  গিয়াস উদ্দিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

বাস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, “দীর্ঘদিন ধরে কক্সবাজার শহরের বাহির থেকে আগত সাধারণ শিক্ষার্থীদের যাতায়াত অসুবিধা নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাকে জানিয়ে আসছিল। আজ ঈদগাঁও হতে একটি বাস সার্ভিস আমরা চালু করেছি, দ্রুত উখিয়া হতেও আমরা একটি বাস সার্ভিস চালু করব। ”

প্রসঙ্গত নতুন বাস সার্ভিস নিয়ে শিক্ষার্থীদের মধ্যে আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীরা জানায়, কক্সবাজার সরকারি কলেজে কয়েক হাজারেও অধিক শিক্ষার্থীদের জন্য শহর কেন্দ্রিক ৫২ সিটের দুইটি বাস ও ৩৬ সিটের একটি বাস যথেষ্ট না।

কক্সবাজার জেলা ছাত্রলীগ ও কক্সবাজার সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নেতাদের এই বিষয়ে অবগত করলে, ছাত্রনেতারা অধ্যক্ষ ও জেলা প্রশাসক বরাবর স্মরকলিপি ও বিভিন্ন চেষ্টার মাধ্যমে এই সফলতা অর্জিত হয়।

তবে তারা আশাবাদী, আগামীতে শিক্ষার্থীদের পরিবহণে একাধিক বাস যুক্ত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক আবুল কাশেম এবং কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক  রাজিবুল ইসলাম মোস্তাক,কলেজ ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক  নুরুল আবরার সাকিব, সৈয়দ সাফাওাত সজিব, আবুল মনসুর, শাহেদুর রহমান, মোঃ আবদুল্লা, রবিউল শাকিব, নাজমুজ সাকিব, যায়েদ ফরহাদ, রিয়াজ উদ্দিন রানা।

এছাড়াও উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা ইরফানুল হক হিমু,রামু উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক ইব্রাহিম খলিল,  ঈদগাঁও উপজেলা ছাত্রলীগে নেতা রাহুল দে, তানিম, কাজি আবদুল্লাহ, ছাত্রলীগ নেতা কাইরুল ইসলাম জিসান, সাজ্জাদ হোসেন, শামসুল আলম আরিয়ান, রিয়াজ উদ্দিন, মোঃ শাউন, নেতৃবৃন্দ প্রমুখ।

 


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা