বাংলাদেশ, , শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচন,তুমুল আলোচনায় মাহবুব-উল হক মুকুল

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-০৯-০৬ ১৫:৫৭:৫২  

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে মাহবুব-উল হক  মুকুলকে পেতে চাই সাধারণ মানুষ। একই সাথে তিনি তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রাণ বলে দাবি করেছেন দলীয় নেতাকর্মীরা। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

কক্সবাজারে আওয়ামী লীগ নেতাকর্মীদের দাবি, মাহবুবুল হক মাহবুব-উল হক মুকুলের পুরো পরিবার আওয়ামী রাজনীতির সাথে জড়িত। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক তার ভাই মোজাম্মেল হক ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠজন। জেলা পর্যায়ে আন্দোলন সংগ্রামে তার পদচারণা ছিলো। আওয়ামীলীগ বিরোধী দলে থাকা অবস্থায় তার ভূমিকা ছিল প্রশংসনীয়।

তথ্য মতে, আসন্ন কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে যারা মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তাদের মধ্যে দলের ত্যাগী কর্মী জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব-উল হক  মুকুলই যোগ্য। তিনি ৬৯’র গণ অভ্যুত্থানের উত্তাল সময়ে ছাত্র রাজনীতিতে অংশ নেন।

১৯৭০ সালে তিনি কক্সবাজার সরকারি হাইস্কুলে ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ৭০এর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা করে তিনি সকলের মনোযোগ আকর্ষণ করেন।
পরবর্তীতে ১৯৭১সালে বঙ্গবন্ধুর ডাকে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে সুনামের সাথে পৌর আওয়ামী লীগের রাজনীতি করেন। বর্তমানে জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদে দায়িত্ব পালন করচেন।

মাহবুব-উল হক  মুকুল বাংলাদেশ পেপার’কে বলেন, দল যদি আমাকে মনোনয়ন দেয় ইনশাল্লাহ আমার বিজয় কেউ ঠেকাতে পারবে না।দীর্ঘ বায়ান্ন বৎসরের রাজনৈতিক পদচারণায় জেলার প্রতিটি ইউনিয়নে যাওয়ার সুযোগ হয়েছে।

তিনি আরো বলেন, জেলা পরিষদ একটি সেবা মূলক প্রতিষ্ঠান । এখানে জেলার হতদরিদ্র অসহায় মানুষের কল্যাণে কাজ করার সুযোগ আছে। রয়েছে সামাজিক উন্নয়নের কাজ করার সুযোগ।

বর্তমানে জেলা পরিষদ অকার্যকর ও দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে।

আমি সেবামূলক এই প্রতিষ্ঠানের সুনাম জনগণের কাছে পৌঁছে দিতে চাই।

তিনি সকলের দোয়া কামনা করেছেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা