বাংলাদেশ, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

২২ বছর পর ১৭ বছরের কারাদণ্ড!

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-০৭-২৯ ০২:৩৬:০১  

দিনদুপুরে অস্ত্রের মুখে পর্যটক দম্পতিকে ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় অস্ত্রসহ আটক ছিনতাইকারীকে অস্ত্র আইনের দুটি ধারায় ১০ ও ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন কক্সবাজারের স্পেশাল ট্রাইব্যুনাল নং-৩ এর বিচারক মাহমুদুল হাসান। বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে তিনি এ রায় ঘোষণা করেন।

কক্সবাজার ৩ নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জিয়া উদ্দীন আহমদ রায়ের তথ্যটি নিশ্চিত করেছেন। আদেশে দুই ধারার সাজা একইসঙ্গে গণনা হবে এবং ইতোপূর্বের হাজতবাস বাদ যাবে মর্মে উল্লেখ করা হয় বলে সহকারী পিপি জানান।

দণ্ডপ্রাপ্ত মো. জাফর (৪০) কক্সবাজারের টেকনাফ সদরের দক্ষিণ জালিয়াপাড়ার মৃত জালাল আহমদের ছেলে। দণ্ডপ্রাপ্ত আসামি জাফর রায় ঘোষণাকালে আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০০ সালের ১৭ আগস্ট সকাল অনুমান ১১টার দিকে ঢাকার বাসিন্দা জনৈক আকবর হোসেন সপরিবারে কক্সবাজার বেড়াতে আসেন। পর্যটক আকবর দম্পতি কক্সবাজার শহরের জনগুরুত্বপূর্ণ এলাকা হিলটপ সার্কিট হাউজের দক্ষিণ পাশে রাস্তায় পৌঁছলে ছিনতাইকারী দল গতিরোধ করে অস্ত্রের ভয় দেখিয়ে তাদের কাছে থাকা ভিডিও ক্যামেরা, স্বর্ণালংকার, টাকা ছিনতাই করে পার্শ্ববর্তী জঙ্গলে আত্মগোপন করে।

 

এ ঘটনায় মোবাইল ডিউটি করে আসা পুলিশের দল ঘটনাস্থলে এসে ঘটনা জানার পর পার্শ্ববর্তী জঙ্গলে অভিযান চালিয়ে একটি দেশীয় রিভলবার, ৩ রাউন্ড গুলিসহ আসামি জাফরকে আটক করে। পরে তার মুখের ভিতর লুকিয়ে রাখা পর্যটক দম্পতির কাছ থেকে ছিনতাইকৃত একটি স্বর্ণের চেইন উদ্ধার করা হয়। তার সঙ্গে থাকা অপরাপর ছিনতাইকারীরা গভীর জঙ্গলে আত্মগোপন করে।

এ ঘটনায় অভিযানকারী কক্সবাজার সদর থানার এএসআই হারুন অর রশিদ বাদী হয়ে ধৃতের বিরুদ্ধে একই তারিখ এজাহার দায়ের করেন। তদন্ত কর্মকর্তা ধৃতকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন।

রাষ্ট্রপক্ষে সহকারী পিপি অ্যাডভোকেট জিয়া উদ্দীন আহমদ ও আসামিপক্ষে অ্যাডভোকেট আবুল কালাম আজাদ মামলাটি পরিচালনা করেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা