স্বাধীনতার ঘোষণা পাঠকারি হিসেবে জিয়াউর রহমান ছিলেন চতুর্থ নম্বর- উখিয়ায় হানিফ

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২২

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল আত্নমর্যাদাশীল একটি দেশ। একাত্তরের পরাজিত শত্রুরাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। জিয়াউর রহমমানও এই ষড়যন্ত্রের মধ্যে ছিলেন। স্বাধীনতার ঘোষণা নিয়ে অনেকে অনেক সময় বিতর্ক করার চেষ্টা করেছে। বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠকারি হিসেবে জিয়াউর রহমান ছিলেন চতুর্থ নম্বর। জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতা দখল করে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সকল কমর্কান্ড করে গেছেন। জামায়াতে ইসলামী ১৯৭১ সালে রাজাকার ছিল, এরা এখনো রাজাকার আছেন। রাজাকার আল বদর জামায়াতে ইসলামীকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন বিএনপি। শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের শিখরে আরোহন করছে।

তিনি দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। আমাদের দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশে খাদ্যের কোন অভাব নেই। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ ক্রমেই উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। শত বাধার মুখেও পদ্না সেতু হয়ে গেছে।

দেশের উন্নয়ন বিএনপি দেখতে পান না। স্বাধীনতার পক্ষের শক্তি আওয়ামীলীগ আজ ক্ষমতায়। দলকে শক্তিশালী করতে সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে নেতাকর্মীদের আহবান জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এম,পি।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এ আহবান জানান।

হানিফ এম,পি বলেন, বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নকাজ সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে। এ জন্য দলকে শক্তিশালী করতে হবে। তাই সব ভেদাভেদ ভুলে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি আরো বলেন, আওয়ামীলীগ বঙ্গবন্ধুর আদর্শে বলীয়ান একটি সংগঠন। বিভিন্ন চড়াই-উতরাই পার করে আওয়ামীলীগ দেশের মানুষের পাশে থেকেছে। বিভিন্ন সময় ষড়যন্ত্র করেও আওয়ামী লীগকে দমানো যায়নি, যাবে না। দীর্ঘ ৭ বছর পর উখিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ায় হতাশ হয়ে তিনি আরো বলেন, উখিয়া একটি ঐতিহ্যবাহী উপজেলা। দলকে এগিয়ে নিতে উখিয়া উপজেলা বরাবরেই উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে। ভবিষ্যতেও রাখবে। তবে, বিগত ২০ বছরে এতকম, ছোট্র পরিসরে ও স্বল্প সংখ্যক উপস্থিতি নিয়ে উখিয়া আওয়ামী লীগের মত সম্মেলন আর দেখিনি। মনে রাখতে হবে-আগামী জাতীয় সংসদ নির্বাচন ব্যবস্থাকে অধিকতর গণতান্ত্রিক ও আধুনিক করার লক্ষ্যে আওয়ামীলীগ কাজ করে যাচ্ছে।

এ সময় সম্মেলনে অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ও হুইফ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার জেলা সাংগঠনিক টিমের প্রধান শাহ আলম চৌধুরী রাজা, সাংসদ সাইমুম সারওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, সাবেক সাংসদ আব্দুর রহমান বদি, রঞ্জিত দাশ, ইউনুস বাঙালী, অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, মাহবুব আলম মাহবু, মুজিবুল হক আজাদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, নব নির্বাচিত উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান জাহাঙ্গির কবির চৌধুরী। এই রিপোর্ট লেখাকালিন সময় উখিয়া উপজেলা আওয়ামী লীগের বিনা প্রতিদ্বন্ধিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন রাজা পালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গির কবির চৌধুরী।