ঢাবিতে ছাত্রলীগ নেতা-কর্মীদের ওপর হামলার প্রতিবাদে কক্সবাজারে মানববন্ধন

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, মে ২৯, ২০২২

মুনতাকিম হোছাইনঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা-কর্মীদের ওপর বহিরাগত ছাত্রদলের সশস্ত্র বাহিনীর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। আজ রোববার দুপুরে কক্সবাজার জেলা ছাত্রলীগের উদ্যোগে শহীদ দৌলত ময়দানের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন , করোনাকালীন ক্ষতি কাটিয়ে শিক্ষা কার্যক্রম এগিয়ে নিতে ছাত্রছাত্রী ও শিক্ষকেরা যখন প্রস্তুতি নিচ্ছে। ঠিক তখনই ছাত্রদলের ক্যাডাররা অছাত্র-বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে অস্ত্রশস্ত্রসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শান্তিপূর্ণ ও স্বাভাবিক পরিবেশ নষ্ট করে অস্থিতিশীল করার অপকৌশল করছেন। সাধারণ ছাত্ররা তাঁদের সেই আশায় পানি ঢেলে দিয়েছেন। তাঁদের ক্যাম্পাসে ঢুকতে দেয়নি। নিরাপদ ক্যাম্পাসে ছাত্রদলের এই সশস্ত্র হামলার প্রতিবাদে এবং ক্যাম্পাসের শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুণ্ন রাখতে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগ পাশে থাকবে।
কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, যেখানে ছাত্রদল বা জামাত-বিএনপি দেশের শান্তিপূর্ণ ও স্বাভাবিক পরিবেশ নষ্ট করতে যাবে তখন ছাত্রলীগ বসে থাকবে না। রাজপথে থেকে সঠিক জবাব দিয়ে দেবে। একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাচ্ছি।
প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ অংশ নেয়। মানববন্ধনে বক্তব্য রাখেন- জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মঈন উদ্দীন,কাইসার উল আলম মুন্না চৌধুরী, বোরহান উদ্দীন খোকন, কক্সবাজার সিটি কলেজের সভাপতি জাহেদ সিকদার রুবেল  সহ প্রমুখ