তার পরিবারের কি বিচার পাওয়ার অধিকার নেই, প্রশ্ন হাইকোর্টের

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, জুন ৮, ২০২২

একটি গোষ্ঠী চট্টগ্রামে আলোচিত মাহমুদা আক্তার মিতু হত্যা মামলার বিচারকাজ বিলম্বিত করছে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। আদালত প্রশ্ন রেখে বলেছেন, তার পরিবারের কি বিচার পাওয়ার অধিকার নেই?মঙ্গলবার বাবুল আক্তারের দুই সন্তানকে শিশু আইন অনুযায়ী জিজ্ঞাসাবাদের বিষয়ে করা আবেদনের শুনানিতে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি সাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। একইসঙ্গে এ বিষয়ে আদেশের জন্য আজকের দিন ধার্য করেছেন আদালত।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় খুন হন চট্টগ্রামে বিভিন্ন জঙ্গিবিরোধী অভিযানের নেতৃত্ব দেওয়া পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মিতু।

স্ত্রী হত্যার বিচার চেয়ে বাবুল আক্তার নিজে বাদী হয়ে যে মামলা করেছিলেন, তার তদন্ত করতে গিয়ে হত্যাকাণ্ডে তার সংশ্লিষ্টতা পাওয়ার কথা জানায় পিবিআই। এরপর সেই মামলায় চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হয়। বাবুলের বিরুদ্ধে নতুন মামলা করেন তার শ্বশুর মোশাররফ হোসেন।

গত বছরের ১২ মে ওই মামলায় বাবুলকে চট্টগ্রামের আদালতে হাজির করা হলে তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে পাঠান বিচারক।