আর্জেন্টিনাকে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিল

প্রকাশিত: ২:৪৭ অপরাহ্ণ, জুলাই ৪, ২০১৯

গ্যাব্রিয়েল জেসুস ও রবার্তো ফিরমিনোর লক্ষ্যভেদে ব্রাজিল ২-০ গোলে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠেছে।

দেশের হয়ে লিওনেল মেসির বড় টুর্নামেন্টের শিরোপা জয়ের অপেক্ষা বাড়ল এই হারে। চিলি অথবা পেরুর বিপক্ষে রোববার ফাইনালে খেলবে স্বাগতিক ব্রাজিল।

ঘরের মাঠে লাতিন ক্লাসিকোয় ব্রাজিল খেলেছে পরিকল্পনামাফিক। তাদের রক্ষণ ছিল জমাট। গোলের খুব বেশি সুযোগ না পেলেও আর্জেন্টিনার মতো সুযোগ হেলায় হারায়নি স্বাগতিকরা। এটাই গড়ে দিয়েছে ব্যবধান।

আগের ম্যাচগুলোর তুলনায় আর্জেন্টিনা যথেষ্ট ভালো খেলেছে। অধিনায়ক মেসি আসরে নিজের সেরা ম্যাচটিই খেলেছেন কাল। কিন্তু সতীর্থদের সুযোগ নষ্টের মাশুল গুনতে হয়েছে তাকে। ব্রাজিলের মতো সত্যিকারের দল হয়ে উঠতে পারেনি আর্জেন্টিনা। ভাগ্য তাদের সহায় হয়নি। আর্জেন্টিনার দুটি আক্রমণ পোস্টে প্রতিহত হয়।

এছাড়া রেফারির বিতর্কিত সিদ্ধান্তে দুটি পেনাল্টি থেকে বঞ্চিত হয় তারা। কোপা আমেরিকায় এটাই অবশ্য চেনা ছবি। ১৯৯১ সালের পর কোপায় ব্রাজিলকে আর হারাতে পারেনি আর্জেন্টিনা। ২০০৭ সালের ফাইনালে ব্রাজিল ৩-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনাকে।

১২ বছর পর লাতিন ঘরানার দুই পুরনো শত্রু বাংলাদেশ সময় বুধবার সকালে মুখোমুখি হয়েছিল পরস্পরের। চিলি-পেরু দ্বিতীয় সেমিফাইনাল বাংলাদেশ সময় আজ সকালে অনুষ্ঠিত হবে।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত