বাংলাদেশ, , শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

প্রধানমন্ত্রী ও তার পরিবারের নাম ব্যবহারে সতর্কতা জারি

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-০৫-১৩ ০০:০১:১৫  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা এবং সন্তানদের নাম ব্যবহার করে অবৈধভাবে সরকারি কাজ পাওয়ার চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নাম অবৈধভাবে ব্যবহার করে অনেকে অবৈধ অর্থ লেনদেনের সাথে যুক্ত হচ্ছেন। বিষয়টি আমলে নিয়ে সতর্কতা জারি করেছে শিক্ষামন্ত্রণালয়। বুধবার (১১ মে) শিক্ষা মন্ত্রণালয়ের প্রশাসন ও সংস্থাপন শাখা এ বিষয়ে একটি আদেশ জারি করেছে।

নির্দেশনায় বলা হয়ে, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা এবং তাদের সন্তানদের নাম ব্যবহার করে অবৈধভাবে সরকারি কাজ বা অনুরূপ সুবিধা পাওয়ার চেষ্টা করা হচ্ছে, পাশাপাশি অবৈধভাবে তাদের নাম ব্যবহার করে অর্থ লেনদেন করা হচ্ছে। প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্য কোনো ধরনের ব্যবসা বা অনুরূপ কোনো তদবিরের সঙ্গে সম্পৃক্ত নন। কেউ প্রধানমন্ত্রী এবং বঙ্গবন্ধু পরিবারের কোনও সদস্যের নাম ব্যবহার করে এ ধরনের প্রতারণার চেষ্টা করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ধরনের কোনো অবৈধ সুবিধা কারো দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে তথ্য দিতে নির্দেশনায় বলা হয়েছে। তথ্য পাঠাতে যাদের সঙ্গে যোগাযোগ করা যাবে: প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মোহাম্মদ সালাহ উদ্দিন, টেলিফোন নম্বর: ৫৫০২৯৪৪০ (অফিস), মোবাইল নম্বর: ০১৮৩৩৩৩৩৩৩৭; প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ মনিরা বেগম, টেলিফোন নম্বর: ৫৫০২৯৪১৭ (অফিস), মোবাইল নম্বর: ০১৭১১৮৮৮১৯০; প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ ইসমাত মাহমুদা, টেলিফোন নম্বর: ৫৫০২৯৪৪২ (অফিস), মোবাইল নম্বর: ০১৭১৫৪২৫৭৪৩।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা