লাগেজ ভর্তি মালামাল নিয়ে দেশে ফিরছেন টাইগাররা

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২১

স্পোর্টস ডেস্কঃ

দূর থেকে দেখলে মনে হতে পারে, একদল প্রবাসী নাড়ির টানে বাড়ি ফিরছেন। কিন্তু না; তারা বিশ্বকাপ ফেরত বাংলাদেশি ক্রিকেটার। প্রত্যেকের ট্রলিতে একাধিক লাগেজ! ক্রিকেটারদের সঙ্গে থাকা মালামাল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই নানা ধরনের মন্তব্য করছেন।

শুক্রবার দুবাইয়ের স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় এমিরেটস এয়ারলাইন্সে চড়ে দুবাই থেকে দেশের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে টাইগাররা। হতাশার এক বিশ্বকাপ মিশন শেষ করে দুই ভাগে ভাগ হয়ে দেশে ফিরবেন তারা।

আজ জাতীয় দলের ৭ জন ক্রিকেটার দুবাই ছেড়েছেন। তারা হলেন- রুবেল হোসেন, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, শামীম পাটোয়ারী ও নাঈম শেখ। তাদের সঙ্গে আছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম ও চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

টাইগারদের দেশে ফেরার দুটি পোস্ট করে ফেসবুকে সাংবাদিক নূহ আব্দুল্লাহ্ লিখেছেন, এদের একেকজনের সঙ্গে এতো লাগেজ কেন! কেউ স্যাটায়ার ভাববেন না, সিরিয়াসলি জানতে চাচ্ছি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, দলের সঙ্গে আসছেন না ৪ ক্রিকেটার। তারা হলেন-অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস এবং তাসকিন আহমেদ। এই চার ক্রিকেটার দুবাইয়ে তাদের পরিবারের সঙ্গে কয়েকদিন ছুটি কাটাবেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার সুপার টুয়েলভে উঠে স্মরণকালের সবচেয়ে বাজে পারফরম্যান্স দেখিয়েছে বাংলাদেশ দল। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হার দিয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করে বাংলাদেশ। পরে ওমান ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে কোনমতে সুপার টুয়েলভে জায়গা করে নেন মাহমুদউল্লাহরা।

যদিও সুপার টুয়েলভে একটিও ম্যাচে জয়ের মুখ দেখেনি বাংলাদেশে। গ্রুপের পাঁচটি ম্যাচেই হারের স্বাদ পায় টাইগাররা। শেষ ম্যাচে অজিদের বিপক্ষেও পাত্তা পায় নি বাংলাদেশ। একরাশ লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয় মুশফিকদের।