ছাত্রদলের সাধারণ সম্পাদক পেলেন নৌকা!

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২১

ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তিনি। আশরাফুল হককে সাধারণ সম্পাদক করে ইউনিয়ের ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাজ্ঞ কমিটি করা হয়েছিল। তার নেতৃত্বে চলেছিল সংগঠনের কার্যক্রম। তবে আসন্ন ইউপি নির্বাচনে তাকে আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে।

তবে এর আগে তিনি ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য পদ গ্রহণ করেন। তাঁর বাবা সিরাজুল হক উপজেলা বিএনপির সহসভাপতি ছিলেন। পরে ২০১৪ সালে আওয়ামী লীগে যোগদান করেন এবং উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য হন। সর্বশেষ ইউপি নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন।

সিরাজুল হক বাঁশগাড়ি ইউনিয়নের ছয়বারের নির্বাচিত চেয়ারম্যান থাকা অবস্থায় ২০১৮ সালের ৩ মে দুর্বৃত্তের গুলিতে নিহত হলে উপনির্বাচনে তার ছেলে আশরাফুল হক চেয়ারম্যান নির্বাচিত হয়। তবে এখনো তাকে এবং তার পরিবারকে বিএনপি হিসেবে গণ্য করেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

আশরাফুল হক নরসিংদীর রায়পুরা উপজেলার বাঁশগাড়ী ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ছিলেন।

এদিকে, সাবেক ছাত্রদল নেতাকে নৌকার মনোনয়ন দেওয়া ক্ষোভে ফুঁসছে স্থানীয় আওয়ামী লীগ নেতারা। তাদের দাবি, স্থানীয় এক সংসদ সদস্যের মাধ্যমে ছাত্রদলের পদে থেকেও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আশরাফুল হক।

বাঁশগাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়া বলেন, ৫ অক্টোবর লিখিতভাবে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর আবেদন করা হয়েছিল যাতে আশরাফুল হককে নৌকার মনোনয়ন দেওয়া না হয়। সেখানে তার দলীয় পরিচয়ের সঙ্গে প্রমাণপত্রও দেওয়া হয়।