পরিচ্ছন্ন ছাত্রনেতা থেকে জনগণের জনপ্রিয় কফিল নৌকার মনোনয়ন প্রত্যাশী

প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ

পেকুয়ার বারবাকিয়ায় নৌকার মনোনয়ন প্রত্যাশী হয়ে জনগণের সেবা করে যাচ্ছে পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর।

দীর্ঘদিন ধরে সাধারণ জনগণের কাছে গিয়ে সুখ দুঃখের ভাগীদার হয়ে করোনাকালীন সময়ে ত্রাণ সহায়তাসহ সার্বিক সহায়তা প্রদান করায় সাধারণ জনগণ থেকে শুরু করে সর্বস্থরের এলাকাবাসীর আপনজন হয়ে উঠেন কফিল।

বিগত দুই বছর ধরে বারবাকিয়ার প্রত্যন্ত এলাকায় ছুটে চলা কফিল নির্বিচনী প্রচারণায় যেখানে যাচ্ছেন সাধারণ জনগণ নিজ উদ্যোগে সাড়া দিচ্ছেন। অল্প বয়সের মধ্যে সাধারণ জনগণের মাঝে জনপ্রিয়তা অর্জন করায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন নিশ্চিত হলে বিপুল ভোটে জয় সু-নিশ্চিত এমন মতামত প্রকাশ করেছেন স্থানীয়রা।

কফিল উদ্দিন বাহাদুরের রাজনৈতিক পরিবার ও রাজনৈতিক জীবনও বর্ণাঢ্য।

তিনি বারবাকিয়া ইউপির পূর্ব জানিয়াকাটা এলাকার মরহুম মাস্টার মোহাম্মদ ইউছুপের ছেলে।ও পিতা অবিভক্ত (বারবাকিয়া, টেটং, শিলখালী) বারবাকিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। আজীবন মুক্তিযুদ্ধের আদর্শ বাস্তবায়নে কাজ করতে গিয়ে শতবাঁধা বিপত্তির মাঝেও দলের আদর্শ থেকে বিচ্যুত হয়নি। সর্বশেষ মৃত্যুর আগ পর্যন্ত বারবাকিয়া বাজারে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করতে গিয়ে সাধারণ জনগণের মাঝে জনপ্রিয়তা হয়ে উঠেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মরহুম পিতা মাস্টার মোহাম্মদ ইউছুপের আদর্শ নিয়ে ২০০৩ সালে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করেন। ২০০৩-২০০৪ সালে বারবাকিয়া ৮নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি,
২০০৪-২০০৫ ছাত্রলীগ বারবাকিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় শাখার সভাপতি, ২০০৫-২০০৬ বারবাকিয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি, ২০০৬-২০০৮ সালে বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার রামু কলেজ শাখার ছাত্রলীগ নেতা, ২০০৫ থেকে ২০০৮ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ পেকুয়া উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক, ২০১৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ পেকুয়া উপজেলা শাখার আহ্বায়ক ও অদ্যবধি বাংলাদেশ ছাত্রলীগ পেকুয়া উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন।

বারবাকিয়া ইউনিয়নের বেশ কয়েকজন বাসিন্দা বলেন, কফিল উদ্দিন ছাত্রলীগের রাজনীতি করতে গিয়ে সততার পরিচয় দিয়েছেন। সবার সহযোগিতায় এগিয়ে এসেছেন। নৌকার মনোনয়ন নিশ্চিত হলে তিনিই বারবাকিয়ায় চেয়ারম্যান হবেন এমন আশা তাদের।

পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর বলেন, পেকুয়া উপজেলা ছাত্রলীগের রাজনীতিতে জড়িত থাকলেও বারবাকিয়া ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনকে ঐক্যবদ্ধ করতে কাজ করেছি। জনগণের সুখ দুঃখে পাশে দাঁড়িয়ে তাদের দুঃখ লাঘবে চেষ্টা করেছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মনোনয়ন বোর্ড যদি আমার বায়োডাটা ও জনগণের প্রত্যাশা অনুযায়ী নৌকার মনোয়ন আমার পক্ষে নিশ্চিত করে তাহলে তরুণদের সমন্বয়ে প্রবীণদের পরামর্শে বারবাকিয়া ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে প্রতিষ্ঠা করতে নিরলস কাজ করে যাবো। এছাড়াও বারবাকিয়ার গ্রামীণ অবকাঠামো উন্নয়নে অধিক গুরুত্ব থাকবে আমার নির্বাচনী ওয়াদা।