বাংলাদেশ, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সিরিজ বোমা হামলা দিবসে কক্সবাজার জেলা ছাত্রলীগের কালো পতকা উত্তোলন

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২১-০৮-১৭ ১৯:১০:২৬  

নিজস্ব প্রতিবেদকঃ

২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি জামাতের যোগ সাজশে জঙ্গি সন্ত্রাসী গোষ্ঠী জেএমবি কতৃক দেশের ৬৩ টি জেলার ৫ শতাধিক স্থানে ঘৃণ্য ও নারকীয় সিরিজ বোমা হামলার প্রতিবাদে আজ (১৭ই আগষ্ট,২০২১) দলীয় কার্যালয়ে কালো পতকা উত্তোলন ও এক মিনিট নিরবতা পালন করে।

কর্মসূচিতে জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মারুফ আদনানের সঞ্চালনায় ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় সভাপতির বক্তব্যে সাদ্দাম হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ জঙ্গিবাদ মুক্ত হয়েছে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ধ্বংস করতেই বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে এই হামলা চালানো হয়েছিল। ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট যারা জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল তাদের দোসর বিএনপি-জামায়াত বাংলাদেশের অগ্রযাত্রাকে বাধাগস্ত করতে বারবার মাথা চাড়া দিচ্ছে। তাদের প্রতিহত করতে দেশের সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ থাকতে হবে। হামলাকারী পলাতক জঙ্গীদের ও এই হামলায় মদদ প্রদানকারীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন,

‘বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলেই বাংলাদেশে জঙ্গিদের উত্থান ঘটে। তারাই জঙ্গিদের লালন-পালন করে আসছে। ২০০৫ সালে দেশের ৬৩ জেলা ৫০০ টি পয়েন্টে বোমা হামলা চালিয়েছিল নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবি। ধিক্কার জানাই সেই জেএমবির মদদদাতা বিএনপি জোট সরকারের প্রতি।

তিনি আরো বলেন, কক্সবাজারে বিভিন্ন সংগঠনের নামে এখনো জেএমবির মদদদাতা বিএনপি জোট ও তাদের অঙ্গসংগঠনের কার্যক্রম চলমান আছে।তাদের বিরুদ্ধে ও সকল নেতাকর্মীকে সজাগ থাকতে হবে। জঙ্গিবাদ কঠোর ভূমিকা পালন করছে আওয়ামী লীগ সরকার। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাত ধরেই এগিয়ে যাবে বাংলাদেশ।

এছাড়াও এই সময় দলীয় কার্যালয়ে রামু উপজেলা ছাত্রলীগ নেতা হোসাইন মাহমুদ রিফাতের স্মরণে দোয়া মাহফিল করা হয়।

এসময় জেলা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা