বন্যাদূর্গত মানুষের পাশে কক্সবাজার জেলা ছাত্রলীগ

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ

টানা ৩ দিন প্রবল বর্ষণের ফলে তলিয়ে গেছে কক্সবাজার জেলার নিম্নাঞ্চল। তলিয়ে গেছে মানুষের ঘরবাড়ি সহ সকল মূল্যবান জিনিসপত্র। তেমনই ভাবে তলিয়ে গেছে সদর উপজেলার কয়েকটি ইউনিয়নের শত শত গ্রাম। বাকখালী তীর ঘেঁষে সদরের ঝিলংজা ইউনিয়নের চান্দের পাড়া ৫ নং ওয়ার্ডের প্রায় সব জায়গা নদীর সাথে মিশে একাকার হয়ে গেছে।

মানুষের কষ্টের কথা চিন্তা করে তাদের পাশে আর্তমানবতার হাত বাড়িয়ে দিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগ।

৩০ জুলাই বৃহস্পতিবার দুপুর ৩ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত টানা ৪ ঘন্টা কোমড় থেকে এক বুক পানিতে গিয়ে গিয়ে বন্যা কবলিত মানুষের ঘরে ঘরে শুকনা খাবার তুলে দেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনানের নেতৃত্বে একদল ছাত্রলীগের নেতাকর্মী।

এরপর রাত ৮ টায় ঝিলংজার বাংলাবাজার এলাকায় ক্ষতিগ্রস্ত আরো ২০০ পরিবারের মাঝেও খাবার বিতরণ করেন তিনি।

এই বিষয়ে মারুফ আদনানের সাথে কথা বললে তিনি জানান, টানা বর্ষণের ফলে কক্সবাজার সদরের ঝিলংজা চান্দের পাড়া এলাকা প্রায় পানিতে তলিয়ে গেছে।
খবর পেয়ে আমরা জেলা ছাত্রলীগের একটি টিম শুকনো খাবার নিয়ে এক বুক পানিতে নেমে নেমে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে বিতরণ করি। দেশ ও জাতির যখন সংকট,দূর্দিন,কঠিন সময় পার করে তখন বাংলাদেশ ছাত্রলীগ রোদ,বৃষ্টি,বন্যা উপেক্ষা করে সাধারন মানুষের পাশে দাড়ায়।বন্যার কারণে
আজ মানুষ অনেক কষ্টে আছে। আমি জনপ্রতিনিধি সহ সকল বিত্তবান মানুষের কাছে আবেদন করব এই কঠিন সময়ে যেন আপনারা মানুষের পাশে দাড়ান।
এই সময় জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক আরিফুজ্জামান শুভ, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশা, সাধারণ সম্পাদক মুন্না চৌধুরী, জেলা ছাত্রলীগ নেতা রাজিব, মনির,জিশান, শুভ, ফারুক,ওয়াসিক সহ অসংখ্য নেতৃবৃন্দ।