পরীক্ষা ছাড়াই ভুয়া রিপোর্ট, জরিমানা আদায়

প্রকাশিত: ১২:১৭ পূর্বাহ্ণ, জুলাই ২৯, ২০২১

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুরে প্যাথলজি পরীক্ষা ছাড়াই ভুয়া মেডিকেল রিপোর্ট দেওয়ার অভিযোগে এক ক্লিনিক মালিককে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২৮ জুলাই) বিকেলে এই অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হাবিবুল্লাহ। এতে সহযোগিতা করেন সিভিল সার্জন কার্যালয়ের স্যানিটারি ইন্সপেক্টর সূর্য কুমার প্রামাণিক, রাজবাড়ী পুলিশ লাইনসের উপপরিদর্শক (এসআই) আতাউর রহমান।

জামালপুর বাজারের গোল্ডেন ডায়াগনস্টিক সেন্টারে বিভিন্ন প্যাথলজি পরীক্ষা-নিরীক্ষায় অনিয়মের অভিযোগ ছিল।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জামালপুর বাজারের গোল্ডেন ডায়াগনস্টিক সেন্টারে বিভিন্ন প্যাথলজি পরীক্ষা-নিরীক্ষায় অনিয়মের অভিযোগ ছিল। এখানে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি ও কারিগরি ব্যবস্থা নেই। মেডিকেল টেকনোলজিস্ট না থাকলেও প্যাথলজিক্যাল পরীক্ষা করা হতো। পরীক্ষা ছাড়াই ভুয়া রিপোর্ট দিয়ে সেবাগ্রহীতাদের সঙ্গে প্রতারণা করা হতো। গোপন মাধ্যমে এ খবর পেয়ে বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালান। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ সময় ক্লিনিকের মালিক শরীফুল ইসলাম অভিযোগের সত্যতা স্বীকার করেন। তাঁকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আম্বিয়া সুলতানা বলেন, ভুয়া রিপোর্ট দিয়ে প্রতারণা করার বিষয়টি ক্লিনিক মালিক স্বীকার করেছেন। এ ছাড়া তিনি ভবিষ্যতে সরকারি নিয়ম মেনে ক্লিনিকটি পরিচালনা করার অঙ্গীকার করেছেন।