অ্যাড. সাহারা খাতুন এর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে চট্টগ্রামে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২১

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের যুগ্ম আহবায়ক অ্যাড. সাহারা খাতুন এর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে সাবেক চট্টগ্রাম জেলা পি পি, ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাড. আবুল হাশেম এর উদ্যোগে আজ বাদে যহুর, চট্টগ্রাম কোর্টবিল্ডিং জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এই সময় অ্যাড. আবুল হাশেম বলেন,
বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে সাহারা খাতুন গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও মানুষের অধিকার আদায়ের সংগ্রামে আজীবন কাজ করে গেছেন। দলের দুঃসময়ে নেতাকর্মীদের পাশে থেকে সাহায্য-সহযোগিতা প্রদান করেছেন।

এই সময় চট্টগ্রাম আইনজীবী সমিতির সাধারণত সম্পাদক অ্যাড. এ এইচ এম জিয়াউদ্দিন বলেন, দলের প্রতি বিশ্বস্ততার উদাহরণ তৈরি করে দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে ইতিহাসের পাতায় ঠাঁই করে নিয়েছেন তিনি। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি ছিলেন সর্বজন স্বীকৃত জনপ্রিয় এক ব্যক্তিত্ব।

উক্ত মিলাদ ও দোয়া মাহফিল বাস্তবায়নে ছিলেন চট্টগ্রাম মহানগরের
অতিঃ পিপি জনাব অ্যাড মোহাম্মদ তসলিম উদ্দীন।
সহযোগিতায় চট্টগ্রাম জেলার অতিঃ পিপি অ্যাড. সফিউল আলম সিদ্দিকী।

মসজিদে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অর্থ সম্পাদক অ্যাড. মোহাম্মদ অহিদুল্লাহ। পাঠাগার সম্পাদক অ্যাড. নজরুল ইসলাম।
সাবেক সহ সভাপতি অ্যাড. রফিকুল আলম, সাবেক সদস্য অ্যাড. ফিরোজ উদ্দিন তারেক, অ্যাড. সামশুল আলম,অ্যাড. আসকর আলী সুজন, অ্যাড. মোঃ ইমরান, অ্যাড.আরিফ,
অ্যাড. কায়সারসহ প্রমুখ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধাজ্ঞাপনে উপস্থিত ছিলেন
অ্যাড. ভুপাল চন্দ্র চৌধুরী, অ্যাড. অজয় বোস রিংকু, অ্যাড. প্রণব মজুমদার, অ্যাড. অর্পণ পাল, অ্যাড. জ্ঞানোতোষ চৌধুরী, অ্যাড. দীর্ঘতম বড়ুয়া দিঘু, অ্যাড. রিগ্যান কান্তি দাশ,
বাবু আশু রায় চৌধুরী সহ প্রমুখ।

এক বর্ণাঢ্য জীবনের ইতি টেনে তিনি বিগত ৯ জুলাই ২০২০ সালে বাংলাদেশ সময় রাত ১১টা ২৫ মিনিটে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে মৃত্যুবরণ করেন।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত