বাংলাদেশ, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

টেকনাফে অস্ত্র-গুলিসহ ৫ রোহিঙ্গা গ্রেফতার

বাংলাদেশ পেপার ডেস্ক ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২১-০৭-০৭ ২৩:৪৩:২৩  

শেখ শাহজাহান ,উখিয়াঃ

কক্সবাজারের টেকনাফে চাকমারকুল ক্যাম্পে (ক্যাম্প-২১) অভিযান চালিয়ে অস্ত্রসহ ৫ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে এপিবিএন ও সেনাবাহিনীর সদস্যরা।

বুধবার (৭ জুলাই) বিকেলে চাকমারকুল ক্যাম্পের ব্লক-বি/৬ এর রোহিঙ্গা রশিদ উল্লাহর ঘরে (৬৩৯) অভিযান চালিয়ে তাদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধার করা হয়।

অপরদিকে, উনচিপ্রাং ক্যাম্পে কঠোর লকডাউন অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে ৪ রোহিঙ্গাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। ১৬ এপিবিএন অধিনায়ক (এসপি) তারিকুল ইসলাম তারিক এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার রোহিঙ্গারা হলেন—চাকমারকুল ক্যাম্পের ব্লক-বি/৬ এর ২৩১ ঘরের বাসিন্দা মো. সেলিমের ছেলে মো. জুবায়ের (১৯), ব্লক-বি/১ এর ৩৫ নং ঘরে বাসিন্দা আবু বক্কর সিদ্দিকের ছেলে মো. নুর আলম (২০), ১৪ নং ঘরের বাসিন্দা ইসলামের ছেলে আমির হোসেন (৩০), ব্লক-এ/৬ এর ৮৩ নং ঘরের বাসিন্দা জামাল উদ্দিনের ছেলে মো. ইয়াকুব (২৭), ব্লক-এ/৭ এর ১৬৩ নং ঘরে বাসিন্দা আবু তাহেরের ছেলে মো. রিদুয়ান (১৮)।

এসপি তারিক জানান, গোপন সংবাদে খবর আসে চাকমারকুল ক্যাম্পের ব্লক-বি/৬ এর রোহিঙ্গা রশিদ উল্লাহর বাড়িতে ৫-৬ জন দুষ্কৃতিকারী অস্ত্রসহ অবস্থান করছে। খবর পেয়েই এপিবিএন ও সেনাবাহিনী যৌথ অভিযান চালায়।

পুলিশ ও সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে রোহিঙ্গা রশিদ উল্লাহ কৌশলে পালানোর চেষ্টাকারে তার কোমর হতে একটি দেশীয় তৈরি এলজি পড়ে যায়। পরে ঘরে থাকা অপর ৫ জনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলার পর টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
       
                                             
                           
ফেইসবুকে আমরা