পাংশায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সাংবাদিকের আইনি ব্যবস্থা

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, জুন ২৮, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ

সংবাদ প্রকাশের জন্য সাক্ষাৎকার নেওয়ার সময় রাজবাড়ীর পাংশা উপজেলায় স্থানীয় এক সাংবাদিকের উপর হামলার চেষ্টা ও বেশ কয়েকজন সাংবাদিককে অকথ্য ভাষায় গালাগালি ও নিম্নশ্রেণীর উল্লেখ করে কটুক্তি করার ঘটনায় পাংশার পাট্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রব মুনার বিরুদ্ধে থানায় জিডি হয়েছে।

রবিবার (২৭ জুন) সন্ধায় পাংশা মডেল থানায় এই জিডি করেন বাণিজ্য প্রতিদিন ও দ্যা ডেইলি ট্রাইবুনাল এবং বাংলাদেশ পেপারের জেলা প্রতিনিধি সাংবাদিক রাকিবুল ইসলাম রাফি।

জিডি সূত্র থেকে জানা যায়, সরকারি ১০ টাকা কেজির চাল বরাদ্দে অনিয়মের অভিযোগ পেয়ে গত ৮ জুন উপজেলার পাট্টা ইউনিয়ন পরিষদে বর্তমান চেয়ারম্যান আব্দুর রব মুনার সাক্ষাৎকার নিতে যান সাংবাদিক রাকিবুল ইসলাম রাফি। অভিযোগের কথা বলতেই তাকে সহ রাজবাড়ী জেলায় কর্মরত বেশ কয়েকজন সাংবাদিকে অকথ্য ভাষায় গালাগালি করে ও সাংবাদিকদের জাতীর নিম্ন শ্রেণীর উল্লেখ করে মুখে প্রসাব করার কথা বলে। এর একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে সাংবাদিক রাফির উপর হামলার চেষ্টা করে জীবন নাশের হুমকি প্রদান করে।

এব্যাপারে আইনি সহায়তা চেয়ে সাংবাদিক রাফি বলেন, ‘চেয়ারম্যানের অপকর্মের বিষয়ে তার মতামত নিতে গেলে আমাকে খুন করার হুমকি দেয়া হয়েছে। এ অবস্থায় পরিবার-পরিজন নিয়ে আমি আতঙ্কের মধ্যে রয়েছি। এছাড়াও সাংবাদিক জাতীর বিবেক এই সাংবাদিকদের নিয়ে কটুক্তি করেছে সে। আমি এর সুষ্ঠ বিচারের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘তোরা যত পারিস সংবাদ প্রকাশ কর তাতে আমার বালও হবেনা।’

এব্যাপারে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান বলেন, ‘থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। বিষয়টি আমরা তদন্ত সাপেক্ষে দেখছি।’