বান্দরবানে ইসলাম ধর্ম গ্রহন করায় গুলি করে হ’ত্যা

প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, জুন ১৯, ২০২১

বান্দরবান প্রতিনিধিঃ

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় ওমর ফারুক (৫৪) নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। উপজেলার রোয়াংছড়ি সদর ইউনিয়নের তুলাছড়ি আগাপাড়া এলাকায় গতকাল শুক্রবার মসজিদে এশার নামাজ পড়ে বাড়ি ফেরার সময় তাঁকে গুলি করা হয়। ফারুক ধর্মান্তরিত হয়ে মুসলিম হয়েছিলেন বলে জানা গেছে।

নিহত ফারুক রোয়াংছড়ি সদর ইউনিয়নের তুলাছড়ি আগাপাড়া এলাকার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, রোয়াংছড়ি সদর ইউনিয়নের তুলাছড়ি আগাপাড়া এলাকায় মসজিদে নামাজ পড়ে বাড়ি ফেরার সময় অস্ত্রধারী সন্ত্রাসীরা ফারুককে গুলি করে হত্যা করে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে যান। দুর্গম এলাকা হওয়ায় বৃষ্টিতে ঘটনাস্থলে পৌঁছাতে বেগ পেতে হয়।

স্থানীয়দের দাবি, ত্রিপুরা জনগোষ্ঠীর একজন হয়ে খ্রিষ্টধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহণ করায় একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ ফারুককে দীর্ঘদিন ধরে হুমকি দিয়ে আসছিল। হত্যাকাণ্ডের সঙ্গে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতির সশস্ত্র শাখার ক্যাডাররা জড়িত বলে মনে করছেন তাঁরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদ কবির জানান, সশস্ত্র সন্ত্রাসীরা একজনকে গুলি করে হত্যা করেছে বলে পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা গেছেন। লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে। হত্যাকাণ্ডের সঙ্গে কারা জড়িত, বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত