চকরিয়ায় এমপির নেতৃত্বে মেয়রের উপর হামলা ও ভাংচুরের অভিযোগ

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, জুন ৯, ২০২১

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচন আগামী ২১শে জুন।উক্ত নির্বাচনকে কেন্দ্র করে ৮ জুন আনুমানিক রাত ১০ ঘটিকায় পৌরসভার চিংড়ি চত্ত্বরে হামলা সংঘটিত হয় বলে জানা যায় ।

চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলমের নেতৃত্বে দলীয় নৌকা প্রতীকে মেয়র প্রার্থী বর্তমান মেয়র আলমগীর চৌধুরী ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীসহ নেতাকর্মীদের উপর হামলার ঘটনা ঘটেছে বলে জানান বর্তমান মেয়র।এই ঘটনায় সর্বত্রে উদ্বেগ উৎকণ্ঠা দেখা দিয়েছে।

উত্তপ্ত পরিস্থিতির মধ্যে ৯জুন বিকাল ৪ ঘটিকায় গ্রামীণ ব্যাংক সেন্টারস্থ নৌকা প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেছেন নৌকা প্রতীকে মেয়র প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী।

সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্য পাঠ করেন;

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেতা শেখ হাসিনা আসন্ন নির্বাচনে ৬জন দলীয় নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে যাচাই-বাছাই করে তাকে মনোনয়ন দিয়েছেন। মনোনয়ন পেয়ে চকরিয়া আসার পর থেকে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম তার ভাতিজা অপর মেয়র প্রার্থী জিয়াবুল হককে জেতাতে ষড়যন্ত্রে মেতে উঠেন।

তিনি আরো বলেন, তারই ধারাবাহিকতায় ৮জুন রাতে পৌরসভা ৩নং ওয়ার্ডে নির্বাচনী প্রচারণা শেষে ফেরার পথে পৌরসভার চিংড়ি চত্ত্বর এলাকায় এমপি জাফরের নেতৃত্বে পৌর আওয়ামীলীগের সদ্য অব্যাহতি দেয়া সাবেক সভাপতি জাহেদুল ইসলাম লিটু ও এমপির কথিত সাবেক পিএস দাবীদার হাসানুল ইসলাম আদরসহ অস্ত্রধারী লোকজন নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে নেতাকর্মীদের উপর হামলা ও ভাংচুর চালায়। হামলায় মেয়র আলমগীর চৌধুরী ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীসহ ৮/১০জন নেতাকর্মী আহত হয়েছেন। তিনি বলেন, এলাকার নির্বাচনী সুষ্ঠু পরিবেশ নষ্ট করতে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন করে পরিকল্পিত এ ঘটনা করা হয়েছে। সংবাদ সম্মেলনে তিনি আইন প্রয়োগকারী সংস্থার কাছে নির্বাচনী সুষ্ঠু পরিবেশ বজায় রাখাসহ হামলাকারী ও সকল অস্ত্রধারীদের অবিলম্বে আইনের আওতায় আনার জন্য আহবান জানান।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মুসলেহ উদ্দিন মানিকের সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা মোজাফ্ফর হোসেন পল্টুর সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ফজলুল করিম সাঈদী, সিনিয়র সহসভাপতি সরওয়ার আলম, সহসভাপতি সৈয়দ আলম কমিশনার, যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সহসভাপতি আমান উল্লাহ আমান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হকসহ উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত