যথাযথ মর্যাদায় কক্সবাজার জেলা ছাত্রলীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশিত: ১:০৮ পূর্বাহ্ণ, মার্চ ২৭, ২০২১

আজ মহান স্বাধীনতা দিবস ২৬ মার্চ। এ বছর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, ৫০ বছরে পা দিলো স্বাধীন বাংলাদেশ। আজ থেকে ৫০ বছর আগে পরাধীনতার শৃঙ্খল ভেঙে বাঙালি জাতি এই কাঙ্খিত স্বাধীনতা অর্জন করে। বিশ্বের মানচিত্রে জন্ম লাভ করে বাংলাদেশ নামে নতুন রাষ্ট্র।

স্বাধীনতা দিবস, এই দিনটি বাঙালি জাতির সংগ্রামমুখর জীবনের সর্বশ্রেষ্ঠ অর্জন। ১৯৭১ সালের এই দিন বাঙালির অবিসংবাদিত নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন।

মহান স্বাধীনতা দিবসে সারাদেশে প্রতিবছরের ন্যায় জমকালো আয়োজন থাকলেও এইবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী আয়োজনের মাত্রা ছিল দ্বিগুণ।

এবারের স্বাধীনতা দিবসে কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজন করে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক  মারুফ আদনান এর নেতৃত্বে  সকাল ৭টাই  জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন  এবং বিশাল র‍্যালী সহকারে বধ্যভূমি ও  কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান হিরু,গাজী নাজমুল সহ অসংখ্য ছাত্রলীগের নেতাকর্মী।




error: কপি রাইট আইনে সর্বস্বত সংক্ষিত